রাষ্ট্রপতি নয় সরকারপ্রধান হতে চাই

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, 'রাষ্ট্রপতি নয়, সরকারপ্রধান হয়ে জনগণের সেবা করতে চাই। রাষ্ট্রপতি হয়ে শুধু বিশাল অট্টালিকায় বাস করতে চাই না।' তিনি আরো বলেন, দেশ দিনে দিনে সমস্যার অতল গহ্বরে নিমজ্জিত হচ্ছে। গতকাল রবিবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।এরশাদ বলেন, 'আমরা শান্তি ও গণতন্ত্রের প্রত্যাশায় ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আজ দেশে শান্তি সুদূরপরাহত। সংসদ অকার্যকর, গণতন্ত্র নেই, সর্বত্র সংঘাত আর সংঘাত। আমরা সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামীতে এককভাবে ক্ষমতায় যেতে চাই।


' আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে তিনি বলেন, 'আমি তাঁকে স্নেহ করি। কিন্তু তিনি আমার বক্তব্যের বিষয়ে মন্তব্য করতে পারেন না। আমি আশা করব, ভবিষ্যতে আমার সম্পর্কে বক্তব্য দেওয়ার আগে তিনি আমার সঙ্গে কথা বলে নেবেন।' এরশাদ বলেন, দুটি পত্রিকা তাঁর সম্পর্কে মিথ্যা খবর ছেপেছে। পত্রিকা দুটিতে লেখা হয়েছে, 'এরশাদ ইউ টার্ন নিয়েছেন।' এরশাদ বলেন, 'আমি কোনো ইউ টার্ন নিইনি।
ওলামা পার্টির সভাপতি মাওলানা আনিসুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, মোস্তফা জামান হায়দার, দপ্তর সম্পাদক এ বি এম তাজুল ইসলাম চৌধুরী। দলীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন সদস্যসচিব কে এম হাসান, ক্বারি গোলাম মোস্তফা, হাবিবুল্লাহ জেহাদি প্রমুখ।
বিনিয়োগকারীদের অনশনে এরশাদের সংহতি : এদিকে গতকাল দুপুরে ঢাকা স্টক এঙ্চেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারীদের অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করতে যান এরশাদ। সেখানে তিনি বলেন, শেয়ারবাজারে ভয়াবহ ধসের কারণে বিনিয়োগকারীরা নিঃস্ব হয়ে যাচ্ছে। এটা কারো কাম্য নয়। কারসাজিতে জড়িতদের সবাই চেনেন। তাদের অবশ্যই শাস্তি দিতে হবে।

No comments

Powered by Blogger.