এবার কানের বিরুদ্ধে অপ্রাপ্তবয়স্ক যৌনকর্মীর ‘সেবা’ নেওয়ার অভিযোগ

প্যারিসে এক তরুণ সাংবাদিককে ধর্ষণের অভিযোগ থেকে রেহাই পাওয়ার পরদিনই অপ্রাপ্তবয়স্ক যৌনকর্মীদের ‘সেবা’ নেওয়ার অভিযোগ উঠেছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাবেক প্রধান দমিনিক স্ত্রস-কানের বিরুদ্ধে।
গতকাল শনিবার অভিযোগ উঠেছে, স্ত্রস-কান উত্তর ফ্রান্সের লিল শহরের বিলাসবহুল একটি হোটেলে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ‘সেবা’ নিতে যেতেন।
কার্লটন নামের ওই হোটেলের কর্মকর্তাদের বিরুদ্ধে রাজনীতিকসহ হোমরা-চোমরাদের সেবার জন্য অল্পবয়সী মেয়েদের নিয়ে আসার অভিযোগ উঠেছে। গত মার্চে এই অভিযোগ ওঠার পর এখন বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। চলতি মাসেই কার্লটন হোটেলের ব্যবস্থাপক ফ্রান্সিস অঁরিওনসহ জ্যেষ্ঠ কয়েকজন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। তাঁরা সবাই একটি কালো ডায়েরি রাখতেন, যাতে বড় বড় খদ্দেরের নাম রয়েছে।
অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বিখ্যাত পত্রিকা ক্লোজার দাবি করেছে, স্ত্রস-কান ওই হোটেলে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের সেবা নিয়েছেন, সেই প্রমাণ তাদের কাছে আছে।
ফ্রান্সে পতিতাবৃত্তি নিষিদ্ধ নয়। তবে এ জন্য সংশ্লিষ্টদের বয়স অন্তত ১৮ হতে হবে। অপ্রাপ্তবয়স্ক কারও সঙ্গে যৌন সংসর্গের অভিযোগ প্রমাণিত হলে একের পর এক নারী-সংক্রান্ত অভিযোগে বিপর্যস্ত স্ত্রস-কানের কারাদণ্ড হতে পারে।

No comments

Powered by Blogger.