মালয়েশিয়া গেছে চবি ক্রিকেট দল এবার শিরোপা জয়ের স্বপ্ন by ফরহান অভি

প্রথমবার শিরোপার কাছাকাছি গিয়েও এর নাগাল পাওয়া যায়নি। ফাইনালে স্বাগতিকদের কাছে হেরে যাওয়ায় নেওয়া হয়নি শিরোপা জয়ের স্বাদ। শিরোপা জয়ের অধরা সেই স্বপ্ন নিয়েই এবার এশিয়ান ইউনিভার্সিটি ক্রিকেট টুর্নামেন্ট খেলতে মালয়েশিয়ায় গেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্রিকেট দল। ১৫ সদস্যের চবি ক্রিকেট দল গত ৩০ সেপ্টেম্বর মালয়েশিয়ার কুয়ালালামপুরের উদ্দেশে দেশ ত্যাগ করে।


এশিয়ান ইউনিভার্সিটি ক্রিকেট টুর্নামেন্ট অংশ নিচ্ছে এশিয়ার আটটি বিশ্ববিদ্যালয়। টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। দেশত্যাগের আগ মুহূর্তে চবি ক্রিকেট দলের কোচ আবু সামা বিপল্গব জানান, টুর্নামেন্টে ভালো করার লক্ষ্যে খেলোয়াড়দের নিয়ে বছরজুড়ে অনুশীলন চলেছে নগরীর জহুর আহমদ স্মৃতি স্টেডিয়ামে। দীর্ঘ প্রস্তুতির পর বাছাই করা সেরা খেলোয়াড়দেরই কুয়ালালামপুরে নিয়ে যাওয়া হচ্ছে।
এ নিয়ে চবি ক্রিকেট দল টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো অংশ নিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, 'প্রথম আসরে আমরা ফাইনালে উঠি এবং স্বাগতিক মালয়েশিয়ার কাছে হেরে যাই। তবে এবার আমরা শিরোপা জয়ের মিশন নিয়েই যাচ্ছি। আশা করি আমাদের ছেলেরা ভালো খেলা উপহার দিয়ে শিরোপা নিয়ে দেশে ফিরবে।'
সংশ্লিষ্টরা জানান, এবার ১২ দিনের সফরে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মালয়েশিয়ায় গেছেন খেলোয়াড়রা। গতবার রানার্সআপ হওয়াটা এ ক্ষেত্রে তাদের বাড়তি প্রেরণা দিচ্ছে। সেবার ফাইনালে হারলেও এর আগে কিন্তু স্বাগতিক মালয়েশিয়াকে হারায় দেশের গৌরব চবি ক্রিকেট দল। গতকাল থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ সিঙ্গাপুর, চীন ও স্বাগতিক মালয়েশিয়া। অপর গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা।
এবার চবি ক্রিকেট দলের সফরসঙ্গী হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আনিসুল হকসহ বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। চবি ক্রিকেট দলের স্পন্সর করছে খ্যাতনামা ব্যবসায়িক প্রতিষ্ঠান আম্বিয়া গ্রুপ। প্রতিষ্ঠানটি দলের সব ব্যয় বহন করবে। এ নিয়ে গত ২৫ আগস্ট নগরীর একটি রেস্টুরেন্টে আম্বিয়া গ্রুপের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিও সম্পাদিত হয়। চুক্তি অনুযায়ী আম্বিয়া গ্রুপ চবি ক্রিকেট দলকে ছয় লাখ টাকা দেবে। চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন আম্বিয়া গ্রুপের পরিচালক মোঃ আবুল হাশেম রাজা এবং চবি শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক সিরাজুদ্দিন মোঃ আলমগীর।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ সমকালকে বলেন, 'আমি আশা করছি আমাদের ছেলেরা এবার চ্যাম্পিয়ন হবে। আমি তাদের সাফল্য কামনা করছি।' একই সঙ্গে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্পন্সর প্রতিষ্ঠান আম্বিয়া গ্রুপের প্রতি।
 

No comments

Powered by Blogger.