মুখোমুখি প্রতিদিন-এটাকে আমার পাকিস্তানভাগ্য বলতে পারেন

লতি জাতীয় লিগের ৬ ম্যাচে করেছেন ৫৪০ রান। ব্যাট হাতে এমন ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ঢুকে যাওয়া নাজিমউদ্দিনের অভিষেকও হয়ে যাচ্ছে আজ। কাল দুপুরে কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে চট্টগ্রামের এ তরুণ প্রকাশ করছিলেন তাঁর অনুভূতি\কালের কণ্ঠ স্পোর্টস : টেস্ট অভিষেক তাহলে হয়েই যাচ্ছে?নাজিমউদ্দিন : মোটামুটি নিশ্চিত। তবে এখনো ঠিক পুরোপুরি নিশ্চিত নই (হাসি...)।


তবে বেশ ভালো সম্ভাবনা আছে।প্রশ্ন : কী করে নিশ্চিত হলেন যে বেশ ভালো সম্ভাবনা আছে?\নাজিমউদ্দিন : হা হা হা। আজ (গতকাল) কোচের সঙ্গে কথা হয়েছে কিছু। উনি বলেছেন যদি কাল (আজ) আমাকে খেলায় তাহলে তামিমের সঙ্গে ওপেন করতে হবে। আমিও তাই মনে মনে প্রস্তুতি নিয়ে রাখছি।
প্রশ্ন : টেস্ট অভিষেকের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকার অনুভূতিটা কেমন?
নাজিমউদ্দিন : একেবারেই অন্য রকম অনুভূতি। স্বপ্ন ছিল একদিন বাংলাদেশের হয়ে টেস্ট খেলব। কাল (আজ) যদি এটা হয়েই যায়, তাহলে খুব ভালো হবে। আর এ টেস্টে যদি ভালো খেলে ফেলতে পারি তাহলে তো কোনো কথাই নেই।
প্রশ্ন : আর চট্টগ্রামে অভিষেকের আলাদা তাৎপর্যও নিশ্চয়ই আছে?
নাজিমউদ্দিন : অবশ্যই। এটাই আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার যে অভিষেক হচ্ছে হোম গ্রাউন্ডে। তা ছাড়া সপ্তাহ দুয়েক আগেই এখান থেকে জাতীয় লিগের ম্যাচ খেলে গেছি।
প্রশ্ন : আপনার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন পাকিস্তানের বিপক্ষেই। এঁদের বিপক্ষে ম্যাচ দিয়েই থেমে যাওয়া আন্তর্জাতিক ক্যারিয়ার আবার চালু হয়ে যাচ্ছে।
নাজিমউদ্দিন : হা হা হা। এটাকে আমার পাকিস্তান ভাগ্য বলতে পারেন। ওদের বিপক্ষে দুটো করে ওয়ানডে আর টোয়েন্টি টোয়েন্টি খেলেছিলাম এর আগে। এবার টেস্টও খেলা হয়ে যাচ্ছে।
প্রশ্ন : এভাবে হুট করে টেস্ট খেলার সুযোগ পেয়ে যাবেন, এক সপ্তাহ আগেও নিশ্চয়ই ভাবেননি?
নাজিমউদ্দিন : এক সপ্তাহ কেন, পাঁচ দিন আগেও ভাবিনি। জানলামই তো মাত্র দুই দিন আগে।
প্রশ্ন : মাত্র দুই দিনে নিজেকে টেস্টের জন্য মানসিকভাবে প্রস্তুত করলেন কিভাবে?
নাজিমউদ্দিন : দুই দিন আগে জানলেও আমার প্রস্তুতি ভালো। কারণ আমি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলছিলাম। ম্যাচের মধ্য থেকেই আমাকে এখানে চলে আসতে হয়েছে। তা ছাড়া ফার্স্ট ক্লাসে পারফরম্যান্সও এবার ভালো। রানের মধ্যেই ছিলাম।
প্রশ্ন : অভিষেকের জন্য পরিস্থিতিটা কি আপনার জন্য একটু কঠিনই না? যখন দলের বেশির ভাগ ব্যাটসম্যান রানে নেই।
নাজিমউদ্দিন : বিষয়টা ঠিক এভাবে দেখতে চাইছি না। তবে অভিষেকের চাপ তো কিছুটা আছেই। ঘরোয়া ক্রিকেটে ব্যাটিং করতে নামলেও হালকা-পাতলা চাপ থাকে। আর এটা তো টেস্ট ম্যাচ। চাপ তাই থাকছেই। সেই চাপ কিভাবে কাটিয়ে নিতে পারি, সেটা কালকেই দেখা যাবে। আর ওয়ানডে সিরিজে দল ভালো করলেও কিন্তু এ টেস্টের আগে চাপ ঠিকই থাকত। হ্যাঁ, ওয়ানডেতে দল হয়তো ভালো করতে পারেনি। আশা করছি টেস্টে ভালো হবে ইনশাআল্লাহ।

No comments

Powered by Blogger.