এ নাটকে পুলিশই মহানায়ক

ঢাকার বাইরে গেছেন? হ্যাঁ। পুবাইলে অরণ্য আনোয়ারের পরিচালনায় চ্যানেল আইয়ের 'আজ কিছু হতে চলেছে' ধারাবাহিক নাটকের কাজ করছি। আগে নাটকটির নাম ছিল 'লেডিস টেইলার্স'। প্রায় বছরখানেক পর এর কাজ করছি। এতে মহিলা দর্জির দোকানে কাজ করে নোয়াখালীর মেয়ে ফারজানা ছবি। তার সঙ্গে লুকিয়ে লুকিয়ে আমার মন দেওয়া-নেওয়ার সম্পর্ক চলছে। তবে লোকটা বিবাহিত।


ষ 'মহানায়ক' নাটকের শফিকুলকে নিয়ে বলুন।\শফিকুল পুলিশের সিপাহি। একদিন এক দুর্নীতিবাজ লোকের নিরাপত্তার দায়িত্ব আসে তার কাঁধে। একদিন সে আবিষ্কার করে যে রাজনৈতিক নেতার নিরাপত্তা দিচ্ছে তাদের গ্রামের রাজাকার ছিল। সে-ই তার মুক্তিযোদ্ধা বাবাকে খুন করেছিল। তাই একদিন শফিকুল তার রাইফেল দিয়ে গুলি করে নেতাকে মেরে ফেলে। পুলিশকে এখানে মহানায়কের ভূমিকায় দেখানো হয়েছে। কয়েকদিন আগে উত্তরা ও সাভারে এর দৃশ্যধারণ হয়েছে।
ষ বিজয় দিবসের জন্য অন্য কোনো নাটকে অভিনয় করেছেন?
হ্যাঁ। নাসির উদ্দিন মাসুদের রচনা ও পরিচালনায় 'স্যালুট' নামের একটি নাটকে অভিনয় করেছি। এটি বিটিভিতে প্রচার হতে পারে। এখানে আমি সরাসরি মুক্তিযুদ্ধ করিনি। কিন্তু যোদ্ধাদের জন্য খবর আদান-প্রদান করি।
ষ নতুন আর কী করছেন?
এখন বিভিন্ন টিভি চ্যানেলে চলমান ধারাবাহিক নাটকগুলোর কাজ নিয়েই ব্যস্ত রয়েছি। এর মধ্যে উল্লেখযোগ্য_ বদরুল আনাম সৌদের 'গহীনে', দেবাশীষ বড়ূয়া দীপের 'ঘটক বাকি ভাই প্রাইভেট লিমিটেড', আল হাজেনের 'অলসপুর' ইত্যাদি।

No comments

Powered by Blogger.