দিদি নাম্বার ওয়ানের সঙ্গে কোনো মিল নেই

তানিয়া আহমেদ, ‘আজকের অনন্যা’ অনুষ্ঠানটি আপনি উপস্থাপনা করছেন। কেমন লাগছে? এককথায় চমত্কার। গাজী টিভির এই অনুষ্ঠানটি মাস ছয়েক ধরে প্রচারিত হচ্ছে।
দেশের বিভিন্ন জেলার নানা ধরনের নারীদের মুখোমুখি হতে পারছি। তাঁদের সঙ্গে কথা বলছি। অভিজ্ঞতা হচ্ছে। আমি নিজে অনেক সমৃদ্ধ হতে পারছি।
আপনি তো অভিনয়ের জন্য বিভিন্ন জেলায় যান।
কিন্তু ওখানে শুটিংয়ের ফাঁকে কারও সঙ্গে তেমন কথা বলার সুযোগ থাকে না।
এই অনুষ্ঠানে কাদের আমন্ত্রণ জানান?
সব বয়সী নারীরা অংশ নিতে পারেন। সাধারণ পরিবারের নারী—শিক্ষিত, যাঁদের মেধা আছে, প্রতিভা আছে; কিন্তু ইচ্ছা থাকা সত্ত্বেও নানা কারণে তা প্রকাশ পায়নি। আমরা এ ধরনের নারীদের বেশি আমন্ত্রণ জানাই।
এই নারীদের জন্য অনুষ্ঠানে কী কী থাকছে?
অনুষ্ঠানটি তো গেম শোর। নানা ধরনের খেলাধুলা থাকে। থাকে বিভিন্ন পুরস্কার।
‘আজকের অনন্যা’র সঙ্গে ভারতের জি বাংলার ‘দিদি নাম্বার ওয়ান’ অনুষ্ঠানের অনেক মিল পাচ্ছি।
একটি অনুষ্ঠানের ভাবনার সঙ্গে আরেকটি অনুষ্ঠানের মিল থাকতেই পারে। কিন্তু ‘দিদি নাম্বার ওয়ান’ অনুষ্ঠানের সঙ্গে ‘আজকের অনন্যা’র মিল রয়েছে—এ কথা আমি মানতে পারছি না। আমাদের অনুষ্ঠানটির পরিকল্পনা ও উপস্থাপন সম্পূর্ণ আমাদের মতো। আর আমার উপস্থাপনার কথা যদি বলেন, তা মোটেও এক রকম নয়। আমি তো ওই অনুষ্ঠান দেখি না।
এখন আর কোনো অনুষ্ঠান উপস্থাপনা করছেন?
না। এই মুহূর্তে ইচ্ছা নেই। নাটকে অভিনয় করছি। এখন আমার অভিনীত কয়েকটি ধারাবাহিক প্রচারিত হচ্ছে।

No comments

Powered by Blogger.