লালবাগে জমির দালালকে পিটিয়ে খুন, গুলিস্তানে লাশ উদ্ধার- তরকারিওয়ালাকে ছুরি মেরে সর্বস্ব ছিনতাই

 পুরনো ঢাকার লালবাগে একটি চারতলা ভবনের নিচতলায় এক ব্যক্তিকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ভবনের মালিকসহ দু'জনকে গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, জমির কেনাবেচাকে কেন্দ্র করে ওই ব্যক্তিকে পিটিয়ে খুন করা হয়েছে। গুলিস্তানের মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট শপিং মলের ৯তলা থেকে পড়ে এক ব্যক্তির রহস্যজনক মৃতু্য হয়েছে। কাওরানবাজারে ছিনতাইকারীরা এক তরকারি ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নিয়েছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।
লালবাগে খুন ॥ সোমবার দুপুরে পুলিশ লালবাগের নওয়াবগঞ্জ হোসেন উদ্দিন ১ম লেনের ১৩৩/৩, জগনাথ সাহা রোডের ৪তলা বাড়ির নিচতলার একটি রুম থেকে অজ্ঞাত (৪৫) এক ব্যক্তির লাশ উদ্ধার করে মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পুলিশ জানায়, নিহতের দু'পায়ে ধারালো অস্ত্রের গভীর ৰত ছিল। সারা শরীরে প্রহারের নীলাভ লালচে জখমের দাগ ছিল। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানায়, সোমবার ভোরে কামরাঙ্গীরচর পূর্ব রসুলপুর ৯ নম্বর গলির ৩৫ নম্বর বাড়ির বাসিন্দা লৌহ ব্যবসায়ী ইন্দ্রিসের সঙ্গে নিহত ব্যক্তি হোসেন উদ্দিন ১ম লেন সংলগ্ন বেড়িবাঁধে কথা বলছিল। পরে তারা হোসেন উদ্দিন ১ম লেনের জগন্নাথ সাহা রোডের ১৩৩/৩ নং চারতলা বাড়িতে ঢোকে। এ সময় ওই ভবন থেকে বাঁচাও বাঁচাও বলে চিৎকারের আওয়াজ শোনা যাচ্ছিল। এর কিছুৰণ পর নওয়াবগঞ্জ সেকশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিএসআই ফারম্নক ওই ভবনে ঢোকেন। সেখানে কিছুৰণ কাটানোর পর টিএসআই ফারুক তড়িঘড়ি বের হয়ে হোন্ডাযোগে স্থান ত্যাগ করেন। সকাল ৭টায় ভবনের মালিক খোকন, তার ছোট ভাই রতন, ভাগ্নে ফয়েজসহ কয়েকজন মিলে চোর চোর বলে চিৎকার করে। খবর পেয়ে সকাল ৯টায় লালবাগ থানা পুলিশ ঘটনাস্থলে এসে ৪তলা ভবনের নিচতলার একটি কৰ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে। ভবনের মালিকের কথাবার্তায় সন্দেহ হলে পুলিশ রতন, তার ভাগ্নে ফয়েজকে গ্রেফতার করে। এ সময় ভবনের মালিক খোকন ও তার তিন ভাই গা-ঢাকা দেয়। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, কিছুদিন আগে কামরাঙ্গীরচরে একটি জমির ২৪ লাখ টাকা দাম নিয়ে নিহত ব্যক্তির সঙ্গে খোকন ও রতনের এবং পূর্ব রসুলপুর ৯ নম্বর গলির সাবিন্দা ইদ্রিসের দেনদরবার চলছিল। নিহত ব্যক্তি জমির দালালি করত। এ ব্যাপারে রাত ৭টায় লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী জনকণ্ঠকে জানান, নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। সে জমির দালালি করত বলে স্থানীয়রা জানিয়েছে। হত্যার অভিযোগে ওই ভবনের মালিক রতন ও ফায়েজকে গ্রেফতার করা হয়েছে। নিহতের পরনে নকিয়া লেখা কাল গেঞ্জি ও খয়েরি রঙের চেক লুঙ্গি ছিল।
৯তলা থেকে পড়ে এক ব্যক্তির মৃতু্য ॥ এদিকে এদিন দুপুরে পুলিশ পল্টন থানাধীন গুলিস্তান মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের শপিং কমপ্লেক্সের নিচতলা লিফটের কৰ থেকে আব্দুল হোসেন (৭০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। ওই শপিং মলের নিরাপত্তাকর্মীরা পুলিশকে জানায়, নিহত আব্দুল হোসেন ৯তলায় লিফটে ওঠার জন্য অপেৰা করছিল। এ সময় আব্দুল হোসেন লিফট ভেবে ঢোকার সময় নিচে পড়ে যায়। এ সময় লিফটটি সেখানে থামেনি। তবে পুলিশ বলেছে, আব্দুল হোসেনের মৃতু্যর ঘটনা রহস্যজনক। তদনত্ম চলছে। নিহতের পিতার নাম হাজী রফিক উদ্দিন মুন্সি। কোতোয়ালি থানাধীন পাটুয়াটুলীর কবিরাজগলির ১৫নং বাড়িতে সপরিবারে থাকত। ৩ মেয়ে ১ ছেলের জনক সে। এর মধ্যে ২ মেয়ে ১ ছেলে বিদেশে চাকরি করছে।
ছিনতাই ॥ সোমবার ভোর সাড়ে ৩টায় ব্যবসায়ী আলী হোসেন ভ্যানগাড়িযোগে কাওরানবাজারে তরিতরকারি কিনতে আসে। শেরাটন হোটেলের সামনের রাসত্মায় এলে ছিনতাইকারী তার ভ্যানগাড়ির গতিরোধ করে। একপর্যায়ে ছিনতাইকারী ব্যবসায়ী আলী হোসেনের পেটে উপর্যুপরি ছুরিকাঘাত করে নগদ সাড়ে ৩ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। পরে তাকে রক্তাত্ত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

No comments

Powered by Blogger.