বিমানের ঢাকা লন্ডন ফাইট চালু, সপ্তাহে দু'দিন চলবে

অবশেষে ঢাকা-লন্ডন সরাসরি ফাইট পরিচালনা শুরম্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার সকাল ৯ টায় লিজে নেয়া বোয়িং ৭৭৭-২০০ ইআর মডেলের উড়োজাহাজ হিথরোর উদ্দেশ্যে জিয়া ছেড়ে গেছে।
সপ্তাহে দুই দিন (শনিবার-মঙ্গলবার) বিমান ঢাকা-লন্ডন-ঢাকা ফাইট পরিচালনা করবে। সূত্র জানিয়েছে, বিমান দীর্ঘদিন ধরে সরাসরি এই রম্নটে ফাইট পরিচালনা করেনি। বিমানের উড়োজাহাজ সঙ্কটের কারণে দুই বছর ধরে অনিয়মিত ফাইট পরিচালনা করে আসছিল। বর্তমানে বিমান দুবাই হয়ে লন্ডনে সপ্তাহে ৫ টি ফাইট পরিচালনা করে আসছে। সম্প্রতি আধুনিক প্রজন্মের দু'টি উড়োজাহাজ দীর্ঘ মেয়াদী লিজে নিয়েছে। লিজে নেয়া উড়োজাহাজ ৭৭৭ দিয়ে সরাসরি ফাইট শুরম্ন করেছে বিমান। নতুন লোগো সংযুক্ত করার পর বিমানের উড়োজাহাজ এই প্রথম ইউরোপে প্রবেশ করল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বর্তমানে ১৬ আনত্মর্জাতিক এবং তিনটি অভ্যনত্মরীণ রম্নটে ফাইট পরিচালনা করে আসছে। বিমান জানিয়েছে, ভবিষ্যতে বন্ধ আনত্মর্জাতিক রম্নটসহ আরও কয়েকটি রম্নটে ফাইট পরিচালনা করার পরিকল্পনা করা হচ্ছে।
বিমানের এমডি এয়ার কমোডর (অব) জাকিউল ইসলাম জানান, লিজে নেয়া দু'টি উড়োজাহাজ হাতে পাওয়ার পর লন্ডন, ত্রিপোলি, কলম্বো, চীনের গুয়াংজুতে ফাইট পরিচালনার সিদ্ধানত্ম নিতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। লিজে নেয়া একটি উড়োজাহাজ দূরপালস্না এবং অন্যটি স্বপস্ন দূরত্বে ফাইট পরিচালনা করা হবে। এ ছাড়া বন্ধ থাকা রম্নট নয়াদিলস্নী, মুম্বাই, ব্যাঙ্কক রম্নটে ফাইট পরিচালনা করার চিনত্মা করা হচ্ছে।

No comments

Powered by Blogger.