ফ্যাশন সংবাদ- অবরা

এই শীতে বুটিক হাউস অবরা নিয়ে এসেছে বিভিন্ন ধরনের আধুনিক ডিজাইনের দৃষ্টিনন্দন শাড়ি। অবরার কর্ণধার ও চীফ ডিজাইনার জাকির হোসেন আকন্দের কাছ থেকে পাওয়া তথ্যে জানা জায়, এই শীতে পাওয়া যাবে সুতি, হাফসিল্ক, সিল্ক ও তসর শাড়ি।
ডিজাইনের মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়েছে ব্লক, স্ক্রিন প্রিন্ট, এমব্র্রয়ডারি, কারচুপি, মিরর, জরি, চুমকি, পুঁতি, ব্রাস প্রিন্ট ও হ্যান্ড পেইন্ট। অর্ডার পেলে একই ডিজাইনের এক বা একাধিক শাড়ি এখান থেকে তৈরি করার সুযোগ আছে। ঢাকার সব অভিজাত শোরুমে পাওয়া যায় অবরার শাড়ি। শাড়ির দাম পড়বে ৫৫০ থেকে ৯ হাজার ৫০০ টাকা। পাইকারি মূল্যে শাড়ি কিনতে হলে আসতে পারেন অবরার শোরুমে। ঠিকানা : ইস্টার্ন মল্লিকা, ৫/৭ (ষষ্ঠ তলা), এলিফ্যান্ট রোড, ঢাকা।

রাজ টেক্সটাইল
রাজ টেক্সটাইল এই শীতে বাজারে নিয়ে এসেছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় ডিজাইনের শাড়ি ও লুঙ্গি। আরামদাকয় ও বৈচিত্র্যপূর্ণ ডিজাইনের লুঙ্গিতে বাড়তি মাড় নেই, সেলাই করতে হয় না তাই কেনার পর পরই পরা যায়। এই কারণে টেকেও বেশিদিন। নিজস্ব ডিজাইন শেকসনে তৈরি করা শাড়ি লুঙ্গিগুলো বুনন করা হয় নিজস্ব তাঁতে ও কারখানায়। প্রতিটি লুঙ্গির দাম পড়বে ২৩০ টাকা থেকে ২ হাজার ২৫০ টাকা। শাড়ির দাম পড়বে ৬৫০ থেকে ১২ হাজার ৩৫০ টাকা। এবার বাণিজ্যমেলার ৬১ নাম্বার রাজ টেক্সটাইলের স্টলে পাওয়া যাবে শাড়ি ও লুঙ্গি। শোরুমের ঠিকানা : (১) ২০৩ সীমান্ত স্কয়ার, ধানমণ্ডি, ঢাকা (২) রাজ সুপার শপ, সেতু মার্কেট, জুরাইন, ঢাকা। (৩) নতুন বাজার, টঙ্গী, গাজীপুর।

জেন্টাল পার্ক
বদলে যায় প্রকৃতি, বদলে যায় মানুষের যাপিত জীবন। পরিবর্তন আসে পোশাকেও। তাই শীত ঠেকাতে নড়ে-চড়ে বসেছে স্মার্ট ফ্যাশন হান্টাররাও। ফিটফাট ফ্যাশনে নিজেদের জাহির করতে বেছে নিচ্ছে লেটেস্ট ট্রেন্ড ও ফ্যাশন এক্সেসরিজ। আর এদের জন্যই তারুণ্যের ব্র্যান্ডগুলোও এনেছে হাল্কা শীতে পরার উপযোগী সব পোশাক। প্যাটার্ন আর ফেব্রিক ভেরিয়েশনের ক্যাজুয়াল শার্ট টু ডেনিম বা স্নিকার কিছুই বাদ যায়নি এই চেকলিস্ট থেকে। আর ফ্যাশন সচেতনদের জন্য ফ্যাশনিং ট্রেন্ড-এর ফরমাল আর ক্যাজুয়াল ফরম্যাট তুলে ধরতে জেন্টাল পার্ক আয়োজন করল উইন্টার স্ট্রিট ফ্যাশন শো ২০১৩। নেই ফ্যাশনটি এর আড়ম্বর উপস্থিতি। উন্মুক্ত পরিবেশে রেড কার্পেটে ক্যাটওয়াকে মেতে ওঠেন মডেলরা। ফরমাল বা ক্যাজুয়াল সব কিছুতেই ছিল আউটগোয়িং বা এক্সিকিউটিভ স্টাইলিং ফরম্যাট। কিউগুলোতে তুলে ধরা হয় সোয়েটার, ব্লেজার, স্যুট, ডেনিম, শার্ট আর টি-শার্টের উইন্টার উপযোগী সব কালেকশন। পাশাপাশি উদযাপন করা হয় জেন্টাল পার্কের নতুন দুই আউটলেট মেট্রো শপিং মল ও উত্তরা আর এ কে টাউয়ারের আউটলেট-এর দুয়ার খোলা উৎসব।

বার্ডস আই
নতুন বছর ও শীতকে সামনে রেখে শত শত ডিজাইনের ফুলহাতা টি-শার্ট, ফুল ক্যাপ, ফুলহাতা পলো শার্ট, ফতুয়া ও শর্ট পাঞ্জাবি নিয়ে এসেছে দেশীয় ডিজাইনে সেরা ফ্যাশন হাউস বার্ডস আই। নিজস্ব ডিজাইনারদের নকশায় শীত উপলক্ষে তৈরি এসব পোশাক পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের দুটি শো-রুমে। আকর্ষণীয় এসব পোশাক তৈরিতে ব্যবহার করা হয়েছে শীত উপযোগী আরামদায়ক কাপড়। বার্ডস আইয়ের শো-রুমে সব ধরনের পোশাক সারাদেশে পাইকারি ও খুচরা বিক্রয় করা হয়। যোগাযোগ : বার্ডস আই, ২৬ ও ৮ (২য় তলা) আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা-১০০০।

মণিপুরী শাড়ি
মণিপুরী তাঁত এম্পোরিয়ামে বাণিজ্যমেলার ৫৮ নাম্বার স্টলে নিয়ে এসেছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় ডিজাইনের শাড়ি ও সালোয়ার কামিজ। শাড়িতে ব্যবহার করা হয়েছে তাঁতের ডিজাইন। সঙ্গে আছে মণিপুরী মোটিভের পাড়। এছাড়া লুসাই, চাকমাসহ আরও কিছু সম্প্রদায়ের পোশাকের মোটিফ এসেছে এই সময়ের পোশাকে। রঙ হিসেবে বেছে নেয়া হয়েছে লাল, কালো, নীল, মেজেন্ডা, কমলা গোলাপী, বেগুনী, আকাশী, অ্যাশ ইত্যাদি। দাম পড়বে ৬৮০ থেকে ৩ হাজার ৮৫০ টাকা। মণিপুরী শাড়ি পাবেন এই ঠিকানায়। ১/১, শুক্রাবাদ (২য় তলা), মিরপুর রোড, ঢাকা।

No comments

Powered by Blogger.