এরশাদ নিজ হাতে জিয়ার লাশ কবরে নামিয়েছেন- খন্দকার মোশাররফের দাবি

 রাজধানীর শেরে বাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের কবরে তার লাশ আছে কি নেই- এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা যখন তুঙ্গে, তখনই এ বিষয়ে নতুন তথ্য দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
রবিবার জাতীয় প্রেসকাবে বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনাসভায় তিনি বলেছেন, মহাজোটের শরিক দল জাতীয় পার্টির চেয়ারম্যান ও তৎকালীন সেনাপ্রধান এইচএম এরশাদ নিজের হাতে জিয়ার লাশ কবরে নামিয়েছেন। এখন এরশাদের উচিত সংসদে দাঁড়িয়ে মহাজোটনেত্রী শেখ হাসিনাকে সত্য কথাটা বলা। তবে মোশাররফের এ বক্তব্য সম্পর্কে জানতে চাইলে এইচএম এরশাদ জনকণ্ঠকে বলেছেন, আমি এ ব্যাপারে কোন প্রতিক্রিয়া দিতে চাই না। পরে বলব। এরশাদের এ প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে ড. মোশাররফ জনকণ্ঠকে বলেন, এরশাদ প্রতিক্রিয়া না দিক। কিন্তু সশস্ত্র বাহিনীর প্রধানরাই যে জিয়ার লাশ দাফনের দায়িত্ব পালন করেছেন, তার তো প্রমাণ আছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২০ জানুয়ারি জাতীয় সংসদে বক্তব্য রাখতে গিয়ে শেরে বাংলা নগরে জিয়ার কবরে তার লাশ থাকা নিয়ে সংশয় প্রকাশ করেন। পরেরদিনই এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব প্রধানমন্ত্রীর সংশয় প্রকাশের সমালোচনা করে কবরে জিয়ার লাশ আছে বলে মনত্মব্য করেন। সংবাদ সম্মেলনে সাৰী হিসেবে আনা হয় বর্তমান বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীকে। এ সময় সাকা চৌধুরী বলেন, আমি নিজে জিয়ার লাশ দেখেছি। এর পর এক সংবাদ সম্মেলনে বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহও নিজে জিয়ার লাশ দেখার দাবি করেন। অপর এক আলোচনাসভায় বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদও একই দাবি করেন। প্রধানমন্ত্রীর সংশয় প্রকাশের পর গত দুই সপ্তাহের অধিক সময়ে জিয়ার লাশ থাকার পৰে বিএনপি তাদের দলের নেতাদের সাৰী মানলেও রবিবারই প্রথম এরশাদকে সাৰী মানল মোশাররফ। কিন্তু এ ব্যাপারে এখনই কোন কথা বলতে নারাজ এরশাদ।

No comments

Powered by Blogger.