কোপা ডেল রে- ন্যু ক্যাম্পে ড্র করল মালাগা

ভ্যালেন্সিয়াকে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। সম্ভাবনা জাগিয়েছে আরেকটি এল ক্লাসিকোর। এখন শুধু বার্সেলোনার মালাগাকে হারানোর অপেক্ষা।
মাত্র তিন দিন আগেই যে দলটাকে ৩-১ গোলে হারিয়েছে বার্সা, সেটি সহজ প্রতিপক্ষই হওয়ার কথা। কিন্তু পরশু কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালে ন্যু ক্যাম্পের প্রথম লেগটা ২-২ গোলে ড্র করে গেল মালাগা, সেটাও শেষ ১৫ মিনিট ১ জন খেলোয়াড় কম নিয়ে। বার্সা-রিয়ালের আরেকটি ধ্রুপদি লড়াইয়ে প্রতীক্ষায় থাকা কোটি ফুটবল-ভক্তের উৎসাহে জল ঢালতে ২৩ জানুয়ারি নিজেদের মাঠে গোলশূন্য অথবা ১-১ গোলে ড্র করলেই চলবে ক্লাবটির।
চ্যাম্পিয়নস লিগে প্রথমবার অংশ নিয়েই শেষ ষোলোতে ওঠা মালাগাই পরশু করেছিল প্রথম গোল। ২৫ মিনিটে থিয়াগো আলকানতারার ভুলে গোল করে বসেন ম্যানুয়েল ইতুরা। ইতুরার এই গোলটি যেন ছিল মৌচাকে ছোড়া ঢিল। রাগী মৌমাছির মতোই এরপর বার্সা আক্রমণে ছিন্নভিন্ন হলো মালাগার রক্ষণ। ৫ মিনিটের মধ্যেই বার্সা ২-১ করে ফেলে। ২৯ মিনিটে ডান পাশ দিয়ে ঢুকে লিওনেল মেসি অসাধারণ এক গোল করে সমতা ফেরান, পরের মিনিটেই কার্লোস পুয়োলের হেড আবার খুঁজে পায় জাল।
খেলা শেষের ১৫ মিনিট আগে পেদ্রোকে ফাউল করে সরাসরি লাল কার্ড পেয়ে দলকে বিপদে ফেলার বন্দোবস্ত করে ফেলেন মালাগার নাচো মনরিয়াল। বার্সা সুযোগটা তো কাজে লাগাতে তো পারেইনি উল্টো ম্যাচের শেষ মিনিটে ইগনাসিও কামাচোর গোলে ড্র করে সংশয়ে ফেলেছে কোপা ডেল রে ধরে রাখার স্বপ্নকে। এএফপি, রয়টার্স।

No comments

Powered by Blogger.