সাংসদ ডা. মতিউর রহমানকে পারিবারিক গোরস্তানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের এমপি ডা. মতিউর রহমানের লাশ সোমবার ঘাটাইল উপজেলায় তাঁর নিজ গ্রাম উত্তর খিলগাতির পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। সোমবার দুপুরে ডা. মতিউর রহমানের লাশ ঢাকা থেকে তাঁর নির্বাচনী এলাকা ঘাটাইল আনা হয়।


সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য লাশ উপজেলা সদরের কাজী রোডে তাঁর নিজ বাসায় রাখা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠন তাঁর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। ঘাটাইল উপজেলা সদর ঈদগাহ মাঠে বাদ জোহর রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়। এর পর তাঁর প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তারপর দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয় উপজেলার পাকুটিয়া পাবলিক স্কুল এ্যান্ড কলেজ মাঠে। সর্বশেষ তাঁর নিজ গ্রাম দেওলাবাড়ী ইউনিয়নের খিলগাতিতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের এমপি একাব্বর হোসেন, টাঙ্গাইল-৮ বাসাইল-সখীপুর আসনের এমপি শওকত মোমেন শাহজাহান, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান খান ফারুক, সাবেক প্রতিমন্ত্রী কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লুৎফর রহমান খান আজাদ, জেলা প্রশাসক এম বজলুল করিম চৌধুরী, পুলিশ সুপার একেএম হাফিজ আক্তারসহ টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে রবিবার দুপুর সাড়ে ১২টায় সাংসদ ডা. মতিউর রহমানের লাশ ভারত থেকে বিমান যোগে ঢাকায় আনা হয়। বাদ জোহর সংসদ ভবন চত্বরে তাঁর নামাজে জানাজা এবং বিকেলে নিজ কর্মস্থল ঢাকা ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালে জানাজা শেষে হিমঘরে রাখা হয়।

No comments

Powered by Blogger.