হজ ফ্লাইট শুরু, তবে সিডিউল নিয়ে হিমশিম বিমান- শাহজালালে মাঝে মধ্যেই ঘটছে যাত্রী ভোগান্তি ॥ অপ্রীতিকর ঘটনা by আজাদ সুলায়মান

হজ ফ্লাইট উদ্বোধনের পরই সিডিউল ফ্লাইটের যাত্রীরা বিড়ম্বনায় পড়েছেন শুরুতেই। এবার বিমান যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। শত শত যাত্রী বিমানবন্দরে অবরুদ্ধ। ফ্লাইট কখন হবে তা অনিশ্চিত। বিমানের কেউ তা জানতেও দিচ্ছেন না। জানতে চাইলেও পরিণতি হয় জাকারিয়া মহীউদ্দিন পারভেজের মতো।


তিনি দুুদিন ভোগান্তির পর সোমবার বিকেল ৫টায় রিয়াদ গেছেন। তবে তার আগে তাকে অনেক দুর্দশার মুখে পড়তে হয়েছে। এমনকি মারও খেতে হয়েছে। শুধু পারভেজ নয়, তার মতো শত শত যাত্রী শাহজালালে প্রতিদিন দুর্ভোগের শিকার হচ্ছেন। যাত্রীদের এহেন দুর্দশা নিয়ে দেশ-বিদেশের মিডিয়ায় ব্যাপক ঝড় উঠলেও বিমানের কেউ তা আমলে নিচ্ছেন না। যাত্রীদের কাছে বিনীতভাবে দুঃখ প্রকাশ করা তো দূরের কথা উল্টো তাদের নিগৃহীত হতে হচ্ছে বিমান কর্তৃপক্ষের কাছ থেকে। প্রায়ই এমন অভিযোগ শোনা যাচ্ছে। সোমবার এমনই এক ঘটনায় বিমানবন্দরে ঘটেছে তুলকালাম কা-।
বিমানবন্দরে প্রতিদিন মারামারি ও ভাংচুরের ব্যাপারে বিমানের পরিকল্পনা বিভাগের জনৈক ম্যানেজার বলেন, বিমান ভাল করেই জানে তাদের জাহাজ সঙ্কটের কথা। তারপরও কেন আগের সিট কনফার্ম করা টিকেটের যাত্রীদের বিমানবন্দরে আনা হচ্ছে? তাদের বিমানবন্দরে আনার আগে বিমান তার সিট ক্যাপাসিটি দেখে পরিস্থিতি সামাল দিতে পারে। যে কটা ফ্লাইট ও সিট আছে তার বিপরীতে গুনে গুনে যাত্রী বিমানবন্দরে আনা হলে চলমান সঙ্কট এড়ানো সম্ভব হবে।
হজ ফ্লাইট শুরু
নিয়মিত ফ্লাইট সূচীতে বিপর্যয় নিয়েই এবার হজ ফ্লাইট শুরু করেছে বিমান। বিমানের একটি বোয়িং-৭৭৭ সোমবার ভোর ৫টায় ৪১৯ হজযাত্রী নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। সকাল ১১টায় সৌদি আরবের উদ্দেশে পাড়ি দেয় বিমানের আরেকটি বোয়িং-৭৭৭ উড়োজাহাজ।
৪ ফ্লাইট বাতিল
প্রতিদিনই বাতিল হচ্ছে ফ্লাইট। ভাড়ায় আনা একটি উড়োজাহাজ হঠাৎ চলে যাওয়ায় ফ্লাইট সূচী হঠাৎ ভেঙ্গে পড়ে। সিডিউল নিয়ে হিমশিম খাচ্ছে বিমান। আগের দিনের ধারাবাহিকতায় সোমবার বাতিল হয়েছে চারটি ফ্লাইট।

No comments

Powered by Blogger.