প্রমাণ করতে হবে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব- সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ে এরশাদ

ক্ষমতায় গেলে সংবিধানের একাদশ সংশোধনী বাতিল করার ঘোষণা দিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, সকল দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা বর্তমান সরকারকেই করতে হবে।


সোমবার রাজধানীর গুলশানস্থ ইমানুয়েল সেন্টারে জাতীয় পার্টির তারকা প্রার্থীদের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন। দ্বিতীয় পর্বের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থীদের সঙ্গে সভায় ১১১ জন অংশ নেন। গত ৯ সেপ্টেম্বর প্রথমপর্বের তিন তারকা ১০৫ প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন এরশাদ।
অনুষ্ঠানে সাবেক এই সেনাপ্রধান বলেন, ‘একাদশ সংশোধনী করা হয়েছে একজন ব্যক্তির জন্য। তিনি হলেন বেইমান সাহাবুদ্দীন। আমরা সুযোগ পেলে ওই সংশোধনী বাতিল করে বেইমান সাহাবুদ্দীনের বিচার করব। তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিলের বিষয়টিকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এর মাধ্যমে রাজনীতিকদের কপালের কলঙ্কের তিলক মুছে গেল।
সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিল সংক্রান্ত সুপ্রীমকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হবার পর তত্ত্বাবধায়ক সরকারের অস্তিত্ব নেই এ কথা উল্লেখ করে এরশাদ বলেন, আগামী নির্বাচনে প্রমাণ করতে হবে দলীয় সরকারের অধীনে বিতর্কমুক্ত নির্বাচন সম্ভব। এ জন্য সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাহলেই সুপ্রীমকোর্টের রায়ের স্বার্থকতা আসবে। সভায় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদ এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারও বক্তব্য রাখেন।
এরশাদ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন আগ্রহী প্রার্থীদের তাদের নিজ নিজ এলাকায় নিবেদিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আগামী ৬ মাসের কর্মকা-ের ভিত্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত হবে। অনেকে বলে জাতীয় পার্টিতে প্রার্থী সঙ্কট। এ কথা মিথ্যে প্রমাণিত হয়েছে।
আমরা কোন তৃতীয় শক্তি নয়, প্রথম শক্তি হিসেবেই ক্ষমতায় যেতে চাই এমন মন্তব্য করে এরশাদ প্রার্থীদের উদ্দেশে বলেন, তোমরা মাঠে গিয়ে কাজ শুরু কর। জাতীয় পার্টি জেগে উঠেছে। সবাই আমার সম্ভাব্য প্রার্থী, চূড়ান্ত নয়।

No comments

Powered by Blogger.