গাজীপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ১০

গাজীপুর সদর উপজেলার চক্রবর্তী এলাকায় বেক্সিমকো গ্রুপের দাবি করা জমি মাপাকে কেন্দ্র করে গতকাল সোমবার এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় সাংবাদিকসহ ১০ জন আহত হন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকাল নয়টার দিকে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক লিমিটেড কর্তৃপক্ষ লোকজন নিয়ে চক্রবর্তী এলাকায়
তাদের দাবি করা জমি মাপতে গেলে স্থানীয় লোকজন বাধা দেয়। এ সময় এলাকাবাসীর সঙ্গে তাদের বাগিবতণ্ডা ও পরে সংঘর্ষ বাধে। এতে স্থানীয় এক সাংবাদিকসহ ১০ জন আহত হন।
আহত ব্যক্তিদের মধ্যে মাই টিভির সাংবাদিক মইনুদ্দিনসহ ইকবাল হোসেন, সোয়াইব আলী, মাসুদ মিয়া ও ওমর ফারুককে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। বেক্সিমকো পক্ষের কয়েকজন আহত হলেও তাঁদের পরিচয় পাওয়া যায়নি। পরে এলাকাবাসী ওই কারখানার বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে।
দুপুরে এলাকাবাসীর পক্ষে ঢাকার মিরপুরের রোমান রহিম বাদী হয়ে বেক্সিমকোর কর্মকর্তা ইউনুস, মাহাবুবুল আলম, আলাউদ্দিন ও মোবারকের নাম উল্লেখসহ ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগে জয়দেবপুর থানায় অভিযোগ দেন।
রোমান রহিম বলেন, ১১ সেপ্টেম্বর এখানে তাঁর নির্মাণাধীন ভবনের প্রথম তলার এক-তৃতীয়াংশ ভাঙচুরের মাধ্যমে ১০ লাখ টাকার ক্ষতি করেছেন বেক্সিমকোর লোকজন। শুধু তিনি নন, আরও ১০-১২ জনের সঙ্গে এ ধরনের আচরণ করেছেন তাঁরা। জমি দখলের উদ্দেশ্যে তাঁরা এসব করছেন বলে অভিযোগ করেন রোমান রহিম।
স্থানীয় বেক্সিমকো শাখার মহাব্যবস্থাপক মো. আলাউদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই কোনো কথা না বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
জয়দেবপুর থানাধীন চক্রবর্তী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ইকবাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওখানে বেক্সিমকোরও জামি আছে। তবে এলাকাবাসীর সঙ্গে বসে তা মেপে বের করতে হবে। এর আগ পর্যন্ত বেক্সিমকোকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.