মন্ত্রিসভা থেকে তৃণমূল বেরিয়ে আসতে পারে

ভারতে কংগ্রেসের নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল মোর্চা (ইউপিএ) সরকারের মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসার কথা বিবেচনা করছে শরিক দল তৃণমূল কংগ্রেস। দলটির সংসদীয় সভায় আজ মঙ্গলবার এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।
সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহারের পরিবর্তে তৃণমূলের সাত মন্ত্রীকে সরিয়ে আনার সম্ভাবনা রয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, রান্নার গ্যাসে নিয়ন্ত্রণসহ বিভিন্ন ঘটনার প্রতিবাদে বিরোধী দলের পাশাপাশি তৃণমূল কংগ্রেসও প্রতিবাদে নেমেছে। ইউপিএ সরকার জনবিরোধী বিভিন্ন সিদ্ধান্ত বাতিল না করলে তৃণমূল কংগ্রেস আজকের বৈঠকে চরম সিদ্ধান্ত নেবে বলে ঘোষণা দেন মমতা।
প্রধান বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র বলবীর পুঞ্জ বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসের নেতৃত্বাধীন সরকার থেকে তৃণমূল কংগ্রেসের সমর্থন প্রত্যাহার করা উচিত।
এদিকে জ্বালানির দাম বাড়ানোর সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা রাজ্যে আগামী বৃহস্পতিবার ১২ ঘণ্টার বন্ধ্ ডেকেছে বামফ্রন্ট। একই দিনে ভারত বনেধর ডাক দিয়েছে বিজেপির নেতৃত্বাধীন বিরোধী দলের জোট জাতীয় গণতান্ত্রিক মোর্চা (এনডিএ)। পাশাপাশি উত্তর প্রদেশে সমাজবাদী পার্টি, অন্ধ্র প্রদেশে তেলেগু দেশম পার্টি, কর্ণাটকের জনতা দল (ধর্মনিরপেক্ষ) এবং ওডিশার বিজু জনতা দলও দেশজুড়ে বন্ধ্ আহ্বান করেছে।

No comments

Powered by Blogger.