নাটক দিয়েই শুরু প্রসূণ আজাদের by কামরুজ্জামান মিলু

ময়মনসিংহের মেয়ে প্রসূণ আজাদ। কয়েকদিন আগে শেষ হওয়া ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১২’ প্রতিযোগিতার প্রথম রানার আপ। দেশের কয়েকহাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সুপারস্টারের বিজয় মুকুট ছিনিয়ে নেওয়া কুমিল্লার মেয়ে সামিয়া সাঈদের পরের জায়গাটিতেই তার অবস্থান।
নতুন খবর হলো বিজয়ী হবার পর এই তিনজনের মধ্যে সর্বপ্রথম টিভি পর্দার নাটকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন লাক্সতারকা প্রসূণ আজাদ।
bin-ss
সাদাত রাসেলের রচনা ও পরিচালনায় ‘অ্যান অ্যাপল’ নামক একটি নাটকে ‘প্রিয়তা’ চরিত্রে অভিনয় করছেন তিনি। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে প্রসূণ এ নাটকটির শ্যুটিং শুরু করবেন ।

প্রথম নাটকে অভিনয় প্রসঙ্গে প্রসূণ বাংলানিউজকে বলেন, ‘ছোটবেলায় নতুন কুঁড়িতে ছিলাম। তাই নানা সময়ে অভিনয় করেছি। আর লাক্সবিজয়ী হবার আগে গিয়াসউদ্দিন সেলিমের অবগুণ্ঠন নাটকে রুবিনা চরিত্রে কাজ করেছিলাম। তবে লাক্সতারকা হবার পর এটায় আমার প্রথম কাজ। আর এ নাটকের গল্পটি একটু আলাদা।

আমাদের দেশে প্রতিনিয়ত যে হরতাল পালন করা হয়, এতে অনেক মানুষ অনেক সময় জিম্মি হয় এবং তাদের জীবনে নানা প্রভাব পড়ে। এ রকমই একটা ব্যতিক্রমী গল্প এটি। আর নাটকের পুরো গল্পটা আমাকে ঘিরে এবং নাটকটি ঈদে প্রচারিত হওয়ার কথা। চেষ্টা করব নিজের দক্ষতা প্রমাণ করার।’

এছাড়া প্রসূণ আগামী বছর এইচএসসি পরীক্ষা দিবেন। তাই অনেক কাজের প্রস্তাব থাকলেও আপাতত কোন কাজই করতে রাজি নন তিনি। তবে তিনি কালজয়ী নায়িকা হতে চান । এ বিষয়ে প্রসূণ বলেন,‘ আমি আপাতত এ নাটকের কাজটি ভালোভাবে করতে চাই। আর যেহেতু আমার সামনে পরীক্ষা তাই অন্য কোন কাজ নিয়ে ভাবছি না। তবে আমি ভালো কাজ করার চেষ্টা করব যেন এ দেশের মানুষরা আমাকে এক নামে চিনে।’
bin-ssm
শুধু ক্যামেরার সামনে নয়, ক্যামেরার পেছনে কাজ করার অভিজ্ঞতাও আছে তার। বেশ কিছু দিন পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূণ। তাই সুযোগ পেলে ক্যামেরার পেছনেও কাজ করার ইচ্ছে আছে তার।

সবশেষে বললেন, ‘এখন শুধু সামনের দিকে এগিয়ে যেতে চাই। আর আমার এ অর্জন তখনই সফল হবে যখন আমার কাজগুলো দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাবে। ‘

শুধু সৌন্দর্যই নয় , মেধা ও যোগ্যতা দিয়ে সামনে এগিয়ে যাক প্রসূণ আজাদ। এটাই এখন  সবার চাওয়া।

No comments

Powered by Blogger.