তেজগাঁও কলেজ: অধ্যক্ষ বললেন, সুরাহা না হলে কলেজে যাবেন না- অতিরিক্ত শিক্ষার্থী ভর্তির দাবিতে ছাত্রলীগের ভাঙচুর

রাজধানীর তেজগাঁও কলেজে ‘প্রফেশনাল বিবিএ’ কোর্সে আসনের অতিরিক্ত শিক্ষার্থী ভর্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার অধ্যক্ষের কক্ষের সামনে ফুলের টব ভাঙচুর করেছেন ছাত্রলীগের কর্মীরা।
তাঁরা তিনটি কার্যালয়েও তালা লাগিয়ে দেন। কলেজের অধ্যক্ষ আবদুর রশীদ এ ঘটনার জন্য কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিঠুন ঢালীকে দায়ী করেছেন। তিনি বলেন, এর সুরাহা না হলে তিনি কলেজে যাবেন না।
কলেজ সূত্র জানায়, সকাল সাড়ে ১০টা থেকে পৌনে ১১টার মধ্যে কলেজে ভাঙচুর ও তালা লাগানোর ঘটনা ঘটে। ছাত্রলীগের কর্মীরা অধ্যক্ষের কক্ষের সামনে থাকা ফুলের টব ভাঙচুর ও তছনছ করেন। পরে তাঁরা কলেজের উচ্চমাধ্যমিক/ ডিগ্রি, অনার্স/ মাস্টার্স এবং প্রফেশনাল বিবিএ কোর্সের কার্যালয় থেকে কর্মকর্তা-কর্মচারীদের বের করে তালা লাগিয়ে দেন।
অধ্যক্ষ বলেন, প্রফেশনাল বিবিএ কোর্সে ৯৫টি আসন রয়েছে। চলতি বর্ষে ভর্তির জন্য পৃথকভাবে ৫৫০ জন শিক্ষার্থীর পরীক্ষা নিয়ে একটি মেধা তালিকা করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুমোদনক্রমে সেই তালিকা থেকে ভর্তি সম্পন্ন করা হবে। এখন ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই মেধা তালিকায় কয়েকজনকে ঢোকানোর আবদার করেছেন। কলেজ কর্তৃপক্ষ তা না রাখায় তাঁরা ক্ষিপ্ত হয়ে এসব কাণ্ড করেছেন। তিনি বলেন, মিঠুন ঢালী এসব অপকর্মের হোতা। তাঁরা ৩০ থেকে ৪০ হাজার টাকার বিনিময়ে এসব শিক্ষার্থীকে ভর্তির সুযোগ করে দিতে চাপ দিচ্ছেন বলে কলেজ কর্তৃপক্ষ জানতে পেরেছে। গভর্নিং বডির সভায় বিষয়গুলো তোলা হবে।
কলেজ সূত্র জানায়, আসনের বিপরীতে করা ৯৫ জনের ওই মেধা তালিকায় গত এক সপ্তাহে তিনজনের নাম ঢুকিয়েছেন ছাত্রলীগের কর্মীরা। তাঁরা আরও নাম ঢোকাতে চান।
কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান বলেন, ‘আমি এ বিষয়ে কিছু বলতে পারব না। আমার সেক্রেটারির লোকজন ছিল। তিনিই (সাধারণ সম্পাদক) ভালো বলতে পারবেন।’
তবে কলেজে সাধারণ সম্পাদককে পাওয়া যায়নি। বক্তব্য জানতে তাঁর মুঠোফোনে ফোন করা হলে তিনি ধরেননি। বিষয়টি উল্লেখ করে খুদে বার্তা পাঠানোর পরও তাঁর সাড়া মেলেনি।
এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার চৌধুরী মঞ্জুরুল কবীর বলেন, ভর্তির বিষয় নিয়ে কিছু ছাত্র অধ্যক্ষের সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলে তিনি মৌখিকভাবে জানিয়েছেন।

No comments

Powered by Blogger.