ঢাকায় জাল নোট তৈরির আরেক কারখানার সন্ধান

রাজধানীর মোহাম্মদপুরের পর এবার কদমতলীতে জাল টাকা তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। গোয়েন্দা পুলিশের (ডিবি) সূত্রে জানা যায়, কদমতলীর একটি বাড়ির চতুর্থ তলা থেকে মো. জাহাঙ্গীর (৩৪) নামের জাল টাকা তৈরির এক কারিগরকে গ্রেপ্তার করা হয়। সে দেড় মাস ধরে নিজ ফ্ল্যাটে নকল টাকা তৈরি করছিল।
এর এক দিন আগেই গত শুক্রবার মোহাম্মদপুরের কাদেরিয়া হাউজিং সোসাইটির একটি বাসা থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলো জাল টাকা তৈরির করিগর হুমায়ন কবির ও তার সহযোগী আবুল খায়ের। হুমায়নের বাসায় তল্লাশি চালিয়ে ২৫ লাখ টাকার জাল নোট, নোট তৈরির কাগজ ও কম্পিউটার জব্দ করা হয়।


মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. গোলাম আজাদ খান কালের কণ্ঠকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে ৮৯ নম্বর হাজি রজ্জব আলী সর্দার রোডের একটি ফ্ল্যাট বাড়ির চতুর্থ তলায় অভিযান চালানো হয়। সেখান থেকে ১৫ লাখ টাকার বেশি জাল নোট উদ্ধার করা হয়েছে। কারিগর জাহাঙ্গীর অত্যন্ত নিখুঁতভাবে নতুন এক হাজার ও ৫০০ টাকার নোট জাল করতে পারে। জাল নোট তৈরির পর সে সহযোগীদের দিয়ে তা বাজারে ছাড়ছিল। জাহাঙ্গীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডিবি পুলিশকে জানায়, প্রায় দেড় মাস ধরে সে জাল টাকা তৈরি করছিল। সে ঘণ্টায় প্রায় দুই লাখ নকল টাকা তৈরি করতে সক্ষম। অন্যদিকে মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার হওয়া ব্যক্তি সম্পর্কে ডিবির সহকারী কমিশনার মশিউর রহমান কালের কণ্ঠকে জানান, হুমায়নের কাছ থেকে অনেক গোপন তথ্য পাওয়া গেছে। তার বাসা থেকে ২৫ লাখ টাকার জাল নোটসহ নোট তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

No comments

Powered by Blogger.