ভোটারদের মন জয়ে ছুটছেন প্রার্থীরা

সিদ্ধিরগঞ্জের শিমরাইল থেকে বন্দরের লক্ষ্মণখোলা, নারায়ণগঞ্জ শহরের হাজীগঞ্জ থেকে আল-আমিন নগর_সবখানেই একই চিত্র। সমর্থকদের নিয়ে প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। পাশাপাশি চলছে কর্মীদের প্রচারপত্র বিলি। ভোট চেয়ে সমানতালে চলছে মাইকিং। সদ্য গঠিত নারায়ণগঞ্জ নগরী এখন নির্বাচনী প্রচারণায় মুখর। এক প্রার্থী কোনো বাড়ি থেকে বের হচ্ছেন তো আরেকজন প্রার্থী গিয়ে হাজির। প্রচারণার মাত্র ১২ দিন বাকি। যেতে হবে ২৭টি ওয়ার্ডের প্রতিটি মহল্লায়। সবাই ছুটছেন ভোটারদের মন জয় করতে। ভোটাররাও হাসিমুখে অভ্যর্থনা জানাচ্ছেন।


গতকাল শনিবারও এর ব্যতিক্রম হয়নি। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দিনভর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ চালান। একই দিন মেয়র পদপ্রার্থী শামীম ওসমানের পক্ষে সমর্থন ঘোষণা করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের কেন্দ্রীয় সাত নেতা। দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় শামীম ওসমানের বাসভবন হীরা মহলে জেলা যুবলীগের বর্ধিত সভায় সংগঠনের কেন্দ্রীয় এই নেতারা সমর্থনের বিষয়টি জানান এবং প্রচারণায় অংশ নেন।
গতকাল সকালে শামীম ওসমান সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ড এলাকায় স্থানীয় থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ চালান। তাঁর সহধর্মিণী লিপি ওসমান সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বন্দরের ২২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন স্থানীয় ওয়ার্ড মহিলা লীগের নেতা-কর্মীরা।
এ ছাড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপুর নেতৃত্বে একদল আইনজীবী শহরের রেলওয়ে মার্কেট কালীরবাজার এলাকায় শামীম ওসমানের পক্ষে গণসংযোগ করেন। বিকেলে শামীম ওসমান কেন্দ্রীয় যুবলীগ নেতাদের নিয়ে ১০ নম্বর ওয়ার্ডের হাজীগঞ্জ, গোদনাইল, চিত্তরঞ্জন কটন মিল, লক্ষ্মীনারায়ণ কটন মিল এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।
বিএনপি সমর্থিত প্রার্থী তৈমূর আলম খন্দকার সকালে বন্দরের ২৪, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগ চালান। এ সময় তিনি বেশ কয়েকটি স্থানে উঠান বৈঠক করেন। তৈমূরের সহধর্মিণী ফারজানা হালিম সিদ্ধিরগঞ্জের বিভিন্ন স্থানে মহিলা দলের নেতা-কর্মীদের নিয়ে উঠান বৈঠক ও প্রচারপত্র বিলি করেন।
সাবেক পৌর মেয়র সেলিনা হায়াত আইভী গতকাল সকালে বন্দরের ২২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও উঠান বৈঠক করেন। তাঁর পক্ষে কয়েকটি এলাকায় গণসংযোগ করে সমর্থকরা।
অপর তিন মেয়র পদপ্রার্থীর মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা নেতা আতিকুর রহমান নান্নু মুন্সী সিদ্ধিরগঞ্জের কিছু কিছু এলাকায় গণসংযোগ করেন। স্বতন্ত্র দুই প্রার্থী আতিকুল ইসলাম জীবন ও শরীফ মোহাম্মদের প্রচারণা তেমন ছিল না।
আগামী ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট নেওয়া হবে।
আওয়ামী লীগ এখন পর্যন্ত কাউকে সমর্থন করেনি বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে দলটির তিন সাংগঠনিক সম্পাদক নারায়ণগঞ্জে গিয়ে শামীম ওসমানকে সমর্থনের কথা ঘোষণা করেছেন এবং প্রচারণায় অংশ নিয়েছেন। গতকাল যুবলীগের কেন্দ্রীয় সাত নেতা সংগঠনের পক্ষ থেকে শামীম ওসমানকে সমর্থন দেওয়ার ঘোষণা দেন। এই সাত নেতা হলেন_যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান হীরণ, আবদুস সাত্তার মাসুদ ও আতাউর রহমান আতা, প্রচার সম্পাদক সুব্রত পাল, দপ্তর সম্পাদক এ বি এম আমজাদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফুল ইসলাম রমজান। তাঁরা দাবি করেন, শামীম ওসমানই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থিত প্রার্থী। এ নিয়ে কোনো ধূম্রজাল বা বিভ্রান্তির অবকাশ নেই। সংগঠনের উচ্চ পর্যায়ের বার্তা নিয়েই নারায়ণগঞ্জ এসেছেন।

No comments

Powered by Blogger.