তিন ম্যাচ নিষিদ্ধ রুনি

নগদ শাস্তি পেয়েছিলেন লাল কার্ড। কিন্তু এমন গুরুতর ঘটনার উপযুক্ত শাস্তি শুধুই লাল কার্ডে হতে পারে না। রুনিকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে উয়েফা। ভিডিও দেখেই এই শাস্তি দিয়েছে উয়েফার শৃঙ্খলা কমিটি।
মাথা গরম। ছোট্ট বিশেষণটা অনেক আগেই ওয়েইন রুনির নামের সঙ্গে জড়িয়ে গেছে। মেজাজ হারিয়ে মাঠে উল্টোপাল্টা কাণ্ড বাধানো রুনি অভ্যাসই বানিয়ে ফেলেছিলেন। এটা অবশ্য আগের কথা। বর্তমানের রুনি নিজেকে বদলে ফেলেছেন। খেলার ধরন, মাথার চুল এমনকি পরিবর্তন এনেছেন আচরণেও। শোনা যাচ্ছিল এমনটাই। কিন্তু এই বদলে যাওয়া রুনিই ৭ অক্টোবর ইউরো বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে প্রতিপক্ষ মন্টেনেগ্রোর মিওদ্রাগ জুদোভিচকে সরাসরি লাথি মেরে বসেন! জার্মান রেফারি উলফগ্যাং স্টার্ক লাল কার্ড দেখাতে দেরি করেননি। এএফপি।
রুনি-কাণ্ডের বড় মূল্য ইংল্যান্ডকে দিতে হবে সামনে। এই নিষেধাজ্ঞার অর্থ, ২০১২ ইউরোর মূলপর্বে একটি গ্রুপ ম্যাচও খেলতে পারবেন না রুনি। ইংলিশদের ইউরোর শিরোপা জয়ের স্বপ্নে আগেভাগেই বড় ধাক্কা। ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার অ্যালান শিয়ারার বলছেন, সবচেয়ে বড় ক্ষতিটা হলো রুনির নিজেরই। ক্যাপেলোও প্রকারান্তরে সেটাই বলেছেন।
ইংল্যান্ড কোচের ইঙ্গিত, ইংল্যান্ডের ইউরোর দলেই জায়গা হারাতে পারেন রুনি। স্পেন ও সুইডেনের বিপক্ষে প্রীতি ম্যাচে দুটিতেই যেমন বিকল্প খোঁজার পরীক্ষায় নামছেন ক্যাপেলো।

No comments

Powered by Blogger.