বইমেলার আরও বই

হুমায়ূন আহমেদের বই ‘হিজিবিজি’। প্রকাশ করেছে অন্যপ্রকাশ। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। মূল্য ২৫০ টাকা। হুমায়ূন আহমেদের ‘ধর্মচেতনা ও মৃত্যুচিন্তা’ বইটি লিখেছেন মোহাম্মদ হাননান।
প্রকাশ করেছে অন্যপ্রকাশ। প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ। মূল্য ৩০০ টাকা। ‘হুমায়ূন আহমেদের কিশোর জীবনী’ লিখেছেন মাহবুব রেজা। প্রকাশ করেছে বিভাস। প্রচ্ছদ ধ্রুব এষ। মূল্য ১৫০ টাকা। ‘পাঁচ নায়িকা’ ইমদাদুল হক মিলনের পাঁচটি জনপ্রিয় উপন্যাসের সংকলন। প্রকাশ করেছে অনন্যা। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। মূল্য ৫০০ টাকা। ‘বসন্ত কারাগারে বারোমাস’ লিখেছেন তৌহিদুর রহমান। প্রকাশ করেছে অনন্যা। প্রচ্ছদ ধ্রুব এষ। মূল্য ১৫০ টাকা। ঐতিহ্য থেকে বের হয়েছেন ‘নির্মাণ করি সুন্দর বাড়ি’। লিখেছেন কামাল পাশা। প্রচ্ছদ ধ্রুব এষ। মূল্য ৫০০ টাকা। ‘শতবর্ষের পথিক’ লিখেছেন সাহাদাত পারভেজ। প্রকাশ করেছে ঐতিহ্য। প্রচ্ছদ ধ্রুব এষ। মূল্য ১০০ টাকা। ‘সেরা গল্প’ সম্পাদনা করেছেন কাইজার চৌধুরী। প্রচ্ছদ ধ্রুব এষ। মূল্য ৪৩০ টাকা। উপন্যাস ‘পরাণের গহীনে যে মুখ’ লিখেছেন জাহীদ ইকবাল। প্রকাশ করেছে মুক্তচিন্তা। প্রচ্ছদ চারুপিন্টু। মূল্য ১০০ টাকা। মানিক বন্দ্যোপাধ্যায়ের শ্রেষ্ঠ গল্প। প্রকাশ করেছে আফসার ব্রাদার্স। প্রচ্ছদ আব্বাস খান। মূল্য ২৫০ টাকা। ‘ভালোবাসা ভালোবাসা’ বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বই প্রকাশ করেছে আফসার ব্রাদার্স। প্রচ্ছদ মশিউর রহমান। মূল্য ২২৫ টাকা।
পাঠসূত্র থেকে প্রকাশিত হয়েছে ত্রিশাখ জলদাসের ‘জড়তুল্য পাথর’ বইটি। প্রচ্ছদ মোতাফিজ কারিগর। মূল্য ১০০ টাকা। ‘চার অধ্যায়’ লিখেছেন চার তরুণ কবি উদয় শংকর দুর্জয়, শাহীন রশীদ, দয়াল দত্ত ও আবীর ইসলাম। প্রকাশিত হয়েছে অনুভূতি থেকে। প্রচ্ছদ এঁকেছেন কানন। মূল্য ৮৫ টাকা। ‘মুক্তিযুদ্ধ কোষ’ দ্বাদশ খ- লিখেছেন মুনতাসীর মামুন। প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ। মূল্য ৬৫০ টাকা। বইটি প্রকাশিত হয়েছে সময় থেকে। সময় প্রকাশনী থেকে আরও একটি নতুন বই এসেছে ‘ভূত বনাম পেতœী’ লিখেছেন পরিতোষ বাড়ৈ। প্রচ্ছদ অরণ্য। মূল্য ১৩৫ টাকা।
রনি অধিকারী

No comments

Powered by Blogger.