জামায়াত-শিবিরের ৫১ নেতাকর্মী গ্রেফতার

হরতালের আগের রাতে এবং হরতালে গাড়ি ভাংচুর, বিক্ষোভ ও নাশকতার আশঙ্কায় সারাদেশে ৫১ জন জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
আটককৃতদের মধ্যে দোহার উপজেলা জামায়াতের আমির, রাজবাড়ীতে ইউনিয়ন জামায়াতের আমির ও কিশোরগঞ্জ জেলা শিবির সভাপতি রয়েছেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জামায়াত-শিবির ও পুলিশের মধ্যে দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষে ৩ জন পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ জামায়াত-শিবির সন্দেহে ৯ জনকে আটক করেছে।
এ ছাড়া নওগাঁ থেকে দুই জামায়াতকর্মী, খাগড়াছড়িতে হরতালের পিকেটিংয়ের সময় দুই শিবির ক্যাডার, নাটোরে এক শিবিরকর্মী, নোয়াখালীতে জামায়াত-শিবিরের ১৮ নেতাকর্মী, রূপগঞ্জে এক জামায়াত সদস্য, ঝালকাঠিতে তিন শিবিরকর্মী, রাজবাড়ীতে তিন জামায়াত-শিবিরকর্মী, কিশোরগঞ্জে শিবির সেক্রেটারিসহ সাতজন, নীলফামারীতে এক জামায়াতকর্মী এবং চট্টগ্রামের পটিয়ায় শিবির সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ।
নোয়াখালীতে গ্রেফতার ১৮ জনের মধ্যে বেগমগঞ্জ থানায় জামায়াতের একজন ও শিবিরের দুইজন, চাটখিল থানায় জামায়াতের দুইজন ও শিবিরের একজন, সুধারাম থানায় শিবিরের একজন, সেনবাগ থানায় জামায়াতের একজন ও শিবিরের দুইজন, সোনাইমুড়ি থানায় শিবিরের একজন, হাতিয়া থানায় জামায়াতের দুইজন, কোম্পানীগঞ্জে জামায়াতের একজন ও শিবিরের দুইজন, কবিরহাটে শিবিরের একজন এবং চরজব্বার থানায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের নিয়মিত মামলায় গ্রেফতার এবং আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

No comments

Powered by Blogger.