যুক্তরাষ্ট্র গেলেন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ মঙ্গলবার দুই সপ্তাহের সফরে যুক্তরাষ্ট্রে গেছেন। রাত ৯টায় বিমানযোগে ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।
যুক্তরাষ্ট্র সফরকালে তিনি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে ন্যাশনাল ব্রেকফাস্ট প্রেয়ারে অংশ নেবেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী রবার্ট ব্লেক, কংগ্রেসম্যান পিটার কিং, জোসেফ ক্রাউলি ইভাট ক্লার্ক, এফএইচ ফেলিও মেভাইগা, এনডিআই প্রধান শাড়ি ব্রাউন্ড এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কর্মকর্তাদের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করবেন।
এরশাদের সফর সঙ্গী হিসেবে আছেন তাঁর রাজনৈতিক উপদেষ্টা ও পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু এবং একান্ত সচিব মেজর খালেদ আখতার (অবঃ)। আগামী ২১ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা আছে জাপা চেয়ারম্যানের।
চিশতীর বাসভবনে গুলিবর্ষণের নিন্দা ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর বাসভবনে দুষ্কৃতকারীদের গুলিবর্ষণের ঘটনায় দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গভীর উদ্বেগ, তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে এরশাদ বলেন, চিশতীর প্রাণনাশের জন্যে এই হামলা চালানো হয়েছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে হামলাকারীদের শনাক্ত এবং গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি। গুলিবর্ষণের প্রতিবাদে আগামী ৭ ফেব্রুয়ারী বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে জাতীয় পার্টির উদ্যোগে এক প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

No comments

Powered by Blogger.