'প্রশিক্ষণের মধ্যে আছেন বিলাওয়াল'

বিলাওয়াল ভুট্টো জারদারির রাজনৈতিক ক্যারিয়ার শুরু করলেও দলের অন্য নেতাদের তুলনায় তিনি এখনো 'আনকোরা'। এখনো প্রশিক্ষণের মধ্যেই আছেন তিনি। গতকাল শুক্রবার পাকিস্তানের পত্রিকা নিউজ ইন্টারন্যাশনালের সম্পাদকীয়তে এ কথা বলা হয়েছে।
বিলাওয়ালের মা এবং সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত বৃহস্পতিবার সিন্ধু প্রদেশের গারহি খুদা বঙ্ এলাকায় স্মরণসভার আয়োজন করা হয়। এ সভাকে রাজনৈতিক সমাবেশ হিসেবে অভিহিত করা হয় ওই সম্পাদকীয়তে। এতে বলা হয়, 'ভুট্টোর শক্ত ঘাঁটিতে আয়োজিত সমাবেশ অনেক দিক দিয়েই গুরুত্বপূর্ণ ছিল। এ সভার মধ্য দিয়ে বিলাওয়ালের রাজনৈতিক ক্যারিয়ারের শুরু হলো। তাঁর বাবা (জারদারি) বেশ জোর দিয়েই বলেছেন, অন্য নেতাদের তুলনায় বিলাওয়াল এখনো তরুণ। তিনি প্রশিক্ষণের মধ্যে রয়েছেন। এর মাধ্যমে বিলাওয়াল তাঁর গদি রক্ষার কাজটি করবেন। এ ছাড়া দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অধিকতর ভূমিকা রাখার বিষয়টিও পাকাপোক্ত করতে পারবেন তিনি।
সম্পাদকীয়তে আরো বলা হয়, বৃহস্পতিবারের স্মরণসভা পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রচার সভা ছাড়া আর কিছুই ছিল না। এ সভায় আধিপত্য ছিল প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও বিলাওয়ালের। সূত্র : ডন

No comments

Powered by Blogger.