গাজীপুর সিটি নির্বাচন-সমর্থন আদায়ে এরশাদের বাড়িতে আ. লীগ নেতারা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির সমর্থন নিতে দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদের সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগের প্রতিনিধিদল।
গতকাল রবিবার রাতে বারিধারার বাসভবনে এরশাদের সঙ্গে প্রায় ৩০ মিনিট বৈঠক করেন আওয়ামী লীগের দুই নেতা। তাঁরা হলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।
বৈঠকে জাতীয় পার্টির অন্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার ও প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু।
সূত্রে জানা যায়, বৈঠকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মহাজোটগতভাবে প্রচার-প্রচারণায় নামতে এরশাদের জাতীয় পার্টির প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ নেতারা। আগামী নির্বাচনের আগে জোটকে আরো শক্তিশালী করার ব্যাপারে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, সে ব্যাপারে এরশাদের কাছে পরামর্শ চান আওয়ামী লীগ নেতারা। তাঁরা শিগগিরই মহাজোটের বৈঠক হওয়ার ওপর গুরুত্বারোপ করেন।
জানা গেছে, এরশাদ স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর ব্যাপারে মাঠে নেমে কাজ করার বিষয়ে নেতিবাচক মনোভাব প্রদর্শন করেন। তবে তিনি এটাও জানান, পরে দলীয় ফোরামে আলোচনা করে ঠিক করবেন গাজীপুরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে সমর্থন দেওয়া হবে কি না।
বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে অনেক বিষয়ে দূরত্ব বজায় রেখে কথা বলেন এরশাদ। পরে বৈঠক আর দীর্ঘ হয়নি। আওয়ামী লীগ নেতারা বাসা থেকে বের হওয়ার পর এরশাদ দলের কয়েকজন নেতার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন।
জানা গেছে, মহাজোট নিয়ে এরশাদ দলের ভেতরে টানাপোড়েনের বিষয়টি আওয়ামী লীগ নেতাদের সামনে তুলে ধরেন। এরশাদ সব বিষয়ে এখন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সরাসরি কথা বলতে চান। কোনো মাধ্যম হয়ে কথা বলতে চান না তিনি- বিষয়টি আওয়ামী লীগ নেতাদের অবহিত করা হয় বলে সূত্রটি জানায়।
বৈঠক সম্পর্কে জানতে চাইলে জাতীয় পার্টির নেতা জিয়াউদ্দিন বাবলু বলেন, চেয়ারম্যান সাহেবের বাসায় আওয়ামী লীগ নেতারা রাতে এসে বৈঠক করেছেন। সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে জোট সক্রিয় করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।
বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে জাহাঙ্গীর কবির নানক কালের কণ্ঠকে বলেন, 'আমরা রাতে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করেছি। সাম্প্রতিক রাজনীতিসহ সব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে এরশাদের সঙ্গে। ব্যাস এটুকুই বলতে পারি।'

No comments

Powered by Blogger.