ডাকযোগে পাওয়া

মতামতের জন্য সম্পাদক ছাড়া বাকি সবাই দায়ী
বিস ভাইয়া, সেদিন স্বপ্নে দেখি রস+আলোর সচেতন পাঠক সমাজ আপনার পদত্যাগের দাবিতে জোরালো ও বজ্রকণ্ঠে স্লোগান দিচ্ছে। আর আপনি সুন্দরবনের গহিন জঙ্গলে পালিয়ে বাঁচার চেষ্টা করছেন। শুনেছি, ভোররাতের স্বপ্ন নাকি সত্যি হয়।
এখন ভীষণ চিন্তিত আপনাকে নিয়ে।
চিরঞ্জীব দত্ত
নটর ডেম কলেজ, ঢাকা
 আমারও একটু একটু চিন্তা হচ্ছে, তবে আপনার স্বপ্নের পরের অংশটুকু সত্যি হলে আমার কোনো আপত্তি নেই। সুন্দরবনের গহিনে বেড়াতে যাওয়ার ইচ্ছাটা অনেক দিনের।

আপনি তো সবজান্তা। গত রাতে আমাদের পাশের বাড়ি থেকে একটা গরু চুরি গেছে। আপনি অবশ্যই বলতে পারবেন গরুটা কোথায় গেলে পাওয়া যাবে। বলে দিন, পড়শি খুবই উপকৃত হবে।
মানিক লাল সাধু
কাশীপুর, মজুমদার কান্দি, শরীয়তপুর
 বলতে তো কোনো সমস্যা নেই। কিন্তু এত দিন পর গিয়ে গরু তো দূরের কথা, গরুর ছায়াও খুঁজে পাবেন না। গরুর বায়োডাটা থেকে জন্মনিবন্ধন তারিখ, বয়স, রং, পাসপোর্ট, ন্যাশনাল আইডেনটিটি নম্বর, রাজনৈতিক সমর্থন সবই বদলে ফেলা হয়েছে।

হরতালের দিনে আমি ঢাকার রাজপথে হরতালবিরোধী এবং হরতাল সমর্থনকারী দুটি মিছিলের মাঝখানে পড়লাম। পুলিশ ভাইদের সরাসরি রাবার বুলেট এবং দুই পক্ষের মারামারিতে নিজেকে এখন কোথায় খুঁজে পাব?
এইচ এম ডি ইব্রাহিম
সরিষাবাড়ী, জামালপুর
 আপনি কোনো টেনশন ছাড়াই নিজেকে খুঁজতে থাকেন। আমরাও আপনাকে নিয়ে কোনো টেনশন করব না। পেয়ে গেলে আমাদের জানাতে পারেন। আমরা তখন আর কোন কোন বিষয় নিয়ে টেনশন করতে হবে না সে বিষয়টাও জানতে পারব।

No comments

Powered by Blogger.