বিশ্বকাপে নেই পাকিস্তানের শীর্ষ পাঁচ ক্রিকেটার!

আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান না-ও পেতে পারে দলের শীর্ষ পাঁচ ক্রিকেটারকে। ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে পিটিআই আজ মঙ্গলবার জানিয়েছে, বিশ্বকাপে পাঁচ ক্রিকেটারকে দলে না রাখতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে পরামর্শ দিয়েছে আইসিসি।
পাঁচজনের মধ্যে তিনজনের নাম হয়তো অনেকেই আঁচ করতে পারবেন— লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ের অভিযোগে অভিযুক্ত বর্তমানে আইসিসির সাময়িক নিষেধাজ্ঞায় থাকা সালমান বাট, মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফ। তাহলে বাকি দুজন কে? উইকেটরক্ষক কামরান আকমল ও লেগস্পিনার দানিশ কানেরিয়া!
আগামী ১৯ ডিসেম্বরের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল চূড়ান্ত করবে পাকিস্তান। সূত্র জানায়, তিনজনের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের সুস্পষ্ট অভিযোগ রয়েছে। সন্দেহ রয়েছে কামরান আকমল ও কানেরিয়াকে নিয়েও। তাই এই পাঁচ ক্রিকেটারকে বিশ্বকাপের দলে না রাখার পরামর্শ দিয়েছে আইসিসি।
সূত্র আরও জানায়, এর মধ্যে বোর্ড কামরান আকমলকে দলে নেওয়ার চেষ্টা করছে। কারণ নিরাপত্তাহীনতার কারণে আরেক উইকেটরক্ষক জুলকারনাইন হায়দার যুক্তরাজ্যে পালিয়ে অবসরের ঘোষণা দেওয়ায় উইকেটের পেছনে সমস্যায় পড়ে যেতে পারে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের আবেদনে সেভাবে সাড়া দিচ্ছে না বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

No comments

Powered by Blogger.