এফআইএর পাঠানো প্রশ্নপত্র গ্রহণ করেননি পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত বেনজির ভুট্টো হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) পাঠানো প্রশ্নপত্র গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
গত মাসে বিশেষ মেইলে এফআইএ ৩২টি প্রশ্নসংবলিত একটি প্রশ্নপত্র লন্ডনে স্বেচ্ছানির্বাসিত পারভেজ মোশাররফের কাছে পাঠায়। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ডন পত্রিকা এ কথা জানিয়েছে।
গত শনিবার এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিক জানান, প্রশ্নপত্রটি মোশাররফের কাছে পাঠানো হয়েছে; কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এফআইএ নতুন প্রশ্নপত্র তৈরি করে মোশাররফের বাসভবনে পাঠানোর উদ্যোগ নিচ্ছে বলে জানা গেছে।
এফআইএর প্রধান ওয়াসিম আহমেদ জানান, ‘পারভেজ মোশাররফের জবানবন্দি নেওয়ার জন্য আমরা নতুন করে আরেকটি প্রশ্নপত্র তৈরি করেছি।’ তিনি জানান, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবার জবানবন্দি নেওয়া হবে।
এর আগেই অবশ্য মোশাররফের আইন উপদেষ্টা জানিয়েছিলেন, বেনজির ভুট্টো হত্যা মামলায় সে দেশের কর্তৃপক্ষ পারভেজ মোশাররফের কাছে কোনো প্রশ্নপত্র পাঠালে তিনি কোনো উত্তর দেবেন না।
বেনজির ভুট্টো ২০০৭ সালের ডিসেম্বরে আততায়ীর বোমা হামলায় নিহত হন। সে সময়ে পারভেজ মোশাররফ পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন। তিনি বেনজিরের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ রয়েছে।

No comments

Powered by Blogger.