অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ঢুকতে পারেন ডোহার্টি

অস্ট্রেলীয় নির্বাচকেরা বিশ্বকাপ স্কোয়াডে ডোহার্টিকে না রেখে নাথান হরিজকেই রেখেছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবারের ওয়ানডেটি বোধ হয় সৌভাগ্যের বার্তাই বয়ে নিয়ে আসছে তাসমানিয়ার বাঁহাতি স্পিনার হাভিয়ের ডোহার্টির জন্য। হরিজের হঠাত্ ইনজুরি তাঁর জন্য খুলে দিতে পারে বিশ্বকাপের দরজা। হোবার্টে কাঁধে মারাত্মক চোট পেয়েছেন হরিজ। এ জন্য প্রয়োজন পড়তে পারে অস্ত্রোপচারের। এ কারণে শেষ মুহূর্তে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ঢুকে যেতে পারেন ডোহার্টি।
ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অবশ্য ডোহার্টি খেলেছিলেন। সেটি ছিল অস্ট্রেলিয়ার পক্ষে তাঁর তৃতীয় ওয়ানডে। সে ম্যাচে অবশ্য কোনো উইকেট পাননি তিনি। এর পরেই দ্বিতীয় ওয়ানডের পাশাপাশি বিশ্বকাপ স্কোয়াড থেকেও নির্বাচকেরা বাদ দিয়ে দেন ডোহার্টিকে। হোবার্টে হরিজ ব্যথা পাওয়ায়, তৃতীয় ওয়ানডের জন্য ডোহার্টিকে আবার দলে ডেকেছেন অস্ট্রেলীয় নির্বাচকেরা।
অস্ট্রেলীয় দলের ফিজিও অ্যালেক্স কন্টুরিস জানিয়েছেন, হরিজের কাঁধের চোটটা মারত্মকই। এ জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। তাই তাঁর বিশ্বকাপ খেলাটা সংশয়ের মধ্যেই পড়ে গিয়েছে। তিনি আরও বলেন, ‘ম্যাচ শেষে হরিজের কাঁধে স্ক্যান করার পর সেখানে চিড় ধরার ব্যাপারটি ধরা পড়েছে।’ তবে এ ব্যাপারে চিকিত্সকের পরামর্শটাকেই শিরোধার্য মনে করছেন ফিজিও। এর পাশাপাশি আগামী সপ্তাহেই হরিজের বিশ্বকাপ ভাগ্য নির্ণয় করা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।
এদিকে ডোহার্টি অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ার পর তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তাসমানিয়ার অধিনায়ক জর্জ বেইলি। তিনি ডোহার্টিকে এ মুহূর্তে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সেরা স্পিনার হিসেবে অভিহিত করে বলেন, বিশ্বকাপ দলে তাঁকে না নিয়ে তাঁর প্রতি অন্যায় আচরণ করা হয়েছে।
হরিজের পাশাপাশি পেসার শন টেইটের ফিটনেস নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। হোবার্টে গতকালকের ম্যাচে তিনি ঊরুর মাংসপেশিতে টান খান। এ জন্য রোববার সিডনিতে তৃতীয় ওয়ানডেতে তাঁর খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। রোববার ঠান্ডাজনিত সমস্যার কারণে মিচেল জনসনের খেলায় দুলছে অনিশ্চয়তার দোলাচলে।

No comments

Powered by Blogger.