‘তাহলে তো আমার সুপারম্যানের মতো ক্ষমতা থাকত’

ইতালির প্রধানমন্ত্রী সিলভিও বেরলুসকোনি অভিযোগ করেছেন, অপ্রাপ্তবয়স্ক যৌনকর্মীর সঙ্গে তাঁর সম্পর্কের অভিযোগ তুলে যে বিচার বিভাগীয় তদন্ত চলছে, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি এসব বিচারিক হাকিমদের পাল্টা শাস্তি দাবি করেছেন। গত বুধবার টেলিভিশনে দেওয়া ১০ মিনিটের ভাষণে তিনি এই তদন্তের ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
বেরলুসকোনি এমন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছেন, যা তাঁর ১৭ বছরের রাজনৈতিক জীবনে সবচেয়ে ক্ষতিকর হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারিমা এল মাহরু ওরফে রুবি নামের এক অপ্রাপ্তবয়স্ক যৌনকর্মীর সঙ্গে তাঁর সম্পর্কের অভিযোগের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত চলছে।
বেরলুসকোনি বলেন, ‘যদি ২৪ জন মেয়েকে সঙ্গ দিতাম, তাহলে তো আমার সুপারম্যানের মতো ক্ষমতা থাকত।’ তিনি বলেন, এই কেলেঙ্কারিতে তাঁর লজ্জিত হওয়ার কিছু নেই। সরকার যেমন চলছে, চলবে। আর পার্লামেন্ট এই সংস্কারের বিষয়টি নিশ্চিত করবে যে জনগণের মাধ্যমে নির্বাচিত কাউকে অবৈধভাবে ধ্বংস করার চেষ্টা চালানোর ক্ষমতা হাকিমদের থাকবে না। বেরলুসকোনি জানান, তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তে নিয়োজিত মিলানের বিচারিক হাকিমদের সামনে হাজির হওয়ার প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছেন।

No comments

Powered by Blogger.