বিএনপি-জামায়াতের সাড়ে তিন হাজার আসামি

দশম জাতীয় সংসদ নির্বাচনে রোববার ও আগের রাতে ভোটকেন্দ্রে হামলা, নাশকতা ও সহিংসতা ঘটনায় মামলায় রংপুরের পীরগঞ্জ, বগুড়ার গাবতলী, রাজশাহী, নারায়ণগঞ্জ, ফেনী, বরিশালের গৌরনদী, নেত্রকোনার কেন্দুয়া, যশোরের মনিরামপুর ও শেরপুরে বিএনপি ও জামায়াত-শিবিরের প্রায় ৩ হাজার ৫০০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে পীরগঞ্জে ৫টি মামলায় আসামি এক হাজার। ব্যুরো, অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
পীরগঞ্জ (রংপুর) : রংপুরের পীরগঞ্জ আসনের বিভিন্ন ভোটকেন্দ্রে নাশকতা ও সহিংসতার ঘটনায় জামায়াত-শিবিরের সহস্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পীরগঞ্জ থানায় ৫টি মামলা হয়েছে। গতকাল সোমবার নিজ নিজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা বাদী হয়ে এসব মামলা করেন। পীরগঞ্জ থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, দ্রুত আসামিদের গ্রেফতারে অভিযানে নামবে পুলিশ।
বগুড়া :নির্বাচনের দিন বগুড়ার গাবতলী থানায় হামলার ঘটনায় ৪০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গাবতলী থানার এসআই নজরুল ইসলাম বাদী হয়ে রোববার রাতে থানায় এ মামলা করেন। গাবতলী থানার ওসি আবদুর রাজ্জাক খান মামলার কথা নিশ্চিত করেন। অন্যদিকে শাজাহানপুর থানায় এক আওয়ামী লীগ নেতার বাড়ি ভাংচুর ও ভোটকেন্দ্রে হামলার ঘটনায়ও মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।
রাজশাহী : নগরীর শাহ মখদুম থানায় বিএনপি ও জামায়াত-শিবিরের
দেড় শতাধিক নেতাকর্মীর নামে দুটি মামলা হয়েছে। রোববার রাতে শাহ মখদুম থানার উপ-পরিদর্শক আবদুল হামিদ বাদী হয়ে মামলা দুটি করেন।
ওসি হাজিজুর রহমান জানান, নওহাটা পৌর বিএনপির সাধারণ সম্পাদক ওয়াদুদ হাসান পিন্টু, শিবির সহসভাপতি মাসুমসহ ২৮ জনের নাম করে বিএনপি ও জামায়াত-শিবিরের দেড়শ' নেতাকর্মীর নামে মামলাটি হয়েছে।
মামলায় ৫ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।
নারায়ণগঞ্জ :জেলা
আওয়ামী লীগ কার্যালয় ও পুলিশ বক্সে আগুন দেওয়ার ঘটনায় মহানগর যুবদলের আহ্বায়ক ও নাসিকের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে সদর মডেল থানায়। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এসআই আতাউর রহমান বাদী হয়ে মামলাটি করেন। অন্য আসামিদের মধ্যে রয়েছেন শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসান আহমেদ, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রানা মজিব, সরকার আলম, মাসুদ রানা, মহানগর ছাত্রদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহ্বায়ক রশিদুর রহমান রশু, হাজি কামাল, আনোয়ার হোসেন, মনির হোসেন ও জয়নাল।
ফেনী :জেলার সোনাগাজী থানায় একটি ও দাগনভূঞা থানায় ৪টি মামলা করেছে পুলিশ। সোনাগাজী থানার ওসি সুভাষ চন্দ্র পাল জানান, এসআই জসিম বাদী হয়ে মামলা করেছেন। মামলায় শতাধিক যুবদল নেতাকর্মীকে আসামি করা হয়েছে। অন্যদিকে দাগনভূঞা থানার এসআই জহির জানান, দাগনভূঞা থানায় প্রতিটি মামলায় ২০-২৫ জন অজ্ঞাত যুবদল নেতাকর্মীকে আসামি করা হয়েছে।
গৌরনদী (বরিশাল) :উপজেলার ইল্লা বাসস্ট্যান্ডে পুলিশ বক্সে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় ১৮ দলের ২৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়সহ ৪১ নেতাকর্মীকে আসামি করে সোমবার দুপুরে গৌরনদী থানায় মামলা করা হয়েছে। গৌরনদী থানার এসআই মো. শামীম সরকার বাদী হয়ে এ মামলাটি করেন।
কেন্দুয়া (নেত্রকোনা) :উপজেলার চিরাং ইউনিয়নের বাট্টা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার বদিউজ্জামান বকুল বাদী হয়ে অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করে কেন্দুয়া থানায় মামলা করেন।
মনিরামপুর (যশোর) :উপজেলার ২৮টি ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার সোমবার থানায় পৃথকভাবে ২৮টি মামলা করেছেন। এসব মামলায় আসামি করা হয়েছে ১৪ থেকে ১৫শ' অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে।

No comments

Powered by Blogger.