ভাংচুর অগি্নসংযোগ গ্রেফতার ২০

নির্বাচনের ফল বাতিল ও ১৮ দলীয় জোটের নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবারও হরতাল-অবরোধ পালিত হয়েছে। হরতাল উপলক্ষে বেশ কিছু স্থানে যানবাহন ভাংচুর, অগি্নসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হরতালে নাশকতার আশঙ্কায় গ্রেফতার করা হয়েছে কয়েকজনকে। অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :
জয়পুরহাট :জেলার বিভিন্ন স্থান থেকে জামায়াত-শিবিরের তিন কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
জলঢাকা (নীলফামারী) :জালেক নামে এক শিবিরকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
গলাচিপা (পটুয়াখালী) :পটুয়াখালী জেলা জামায়াতের নায়েবে আমির ও গলাচিপা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মু. শাহ আলমকে গ্রেফতার করেছে পুলিশ।
বরগুনা :জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এজেডএম সালেহ ফারুক ও বিএনপিকর্মী খানজাহান আলীকে পুলিশ গ্রেফতার করেছে।
কসবা (ব্রাহ্মণবাড়িয়া) :পুলিশ অভিযান চালিয়ে আড়াইবাড়ী গ্রামের শিবিরকর্মী শরিফুল ইসলামকে গ্রেফতার করেছে। অন্যদিকে কামালপুর গ্রাম থেকে সোহাগ সরকারকে গ্রেফতার করা হয়।
ডোমার (নীলফামারী) :ডোমারে বিভিন্ন পয়েন্টে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে। মাদ্রাসার মোড়ে একাধিক মোটরসাইকেল ভাংচুর, পিকেটিং করার সময় উপজেলার ধরনীগঞ্জ বাজার থেকে শাহিনুর আলমকে পুলিশ আটক করে।
উখিয়া (কক্সবাজার) : উখিয়ায় জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া গ্রামের অছিউর রহমানের ছেলে মোহাম্মদ রফিককে আটক করেছে পুলিশ।
সিলেট :সিলেটে শিবিরকর্মীসহ ১০ জনকে আটক করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। সোমবার ভোরে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসএমপির ৬ থানা পুলিশ তাদের আটক করে। এর মধ্যে কোতোয়ালি থানা পুলিশ ৩, জালালাবাদ, দক্ষিণ সুরমা ৪, শাহপরাণ ও এয়ারপোর্ট ২ ও মোগলাবাজার থানা ১ জন।
মাগুরা :মাগুরায় ঢাকারোড বাসস্ট্যান্ড, ভায়না মোড় এবং চৌরঙ্গী মোড়ে ১০টি ককটেলের বিস্ফোরণ ঘটেছে। তাছাড়া শহরের ভায়না মোড়ে ১৫টি যাত্রীবাহী পরিবহনে ভাংচুর ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় পুলিশ তাদের লক্ষ্য করে ৬-৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।
বাগেরহাট :বাগেরহাট মহাসড়কে একটি যাত্রীবাহী বাস ভাংচুর করা হয়। পরে ১৮ দলের নেতাকর্মীরা খানজাহান আলী দরগাহ মোড়ে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে।
জয়পুরহাট :জয়পুরহাট শহরের আমতলীতে একটি মোটরসাইকেল জ্বালিয়ে দেয় হরতালকারীরা। তাছাড়া ৩টি দোকান ও ১৭টি রিকশা ভাংচুর করে তারা। পাঁচবিবিতে একটি কাপড়ের দোকান এবং শহরের বিভিন্ন স্থানে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটায়।
বড়লেখা (মৌলভীবাজার) :উপজেলার কাঁঠালতলীতে ১টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে হরতাল সমর্থকরা।
গাইবান্ধা :উপজেলার মীরগঞ্জ বাজারের আশপাশের এলাকা থেকে হরতাল সমর্থকরা তীর-ধনুক, বর্শা ও লাঠিসোটাসহ বাজারের দোকানপাট বন্ধ করতে এলে পুলিশ তাদের বাধা দেয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ অর্ধশতাধিক গুলি ও ৫ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ছুড়ে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের গুলিতে ৭ হরতাল সমর্থক আহত হয়।
রংপুর :ককটেল বিস্ফোরণ ও বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে রংপুরে হরতালের প্রথম দিন অতিবাহিত হয়েছে। পায়রা চত্বরে সমাবেশে বক্তব্য রাখেন মোজাফফর হোসেন, শহিদুল ইসলাম মিজু, জহির আলম নয়ন, শাহীন হোসেন জাকির প্রমুখ।
গৌরনদী (বরিশাল) :উপজেলার কাছেমাবাদ এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কের ওপর একাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।
জিয়ানগর (পিরোজপুর) :উপজেলার ভবানীপুর এলাকায় একটি মোটরসাইকেল ভাংচুর করে। উপজেলার কালাইয়া, সাঈদখালী, বালিপাড়া ও চণ্ডীপুর এলাকায় বেশ কয়েকটি ককটেলের বিস্টেম্ফারণ ঘটায় হরতাল সমর্থকরা।
সাতক্ষীরা :সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা স্থলবন্দর এলাকায় আবদুস সাদের নামের এক আওয়ামী লীগকর্মীকে পিটিয়ে জখম করেছে জামায়াত-শিবির।
সেনবাগ (নোয়াখালী) :নোয়াখালীর সেনবাগের ছমিরমুন্সিরহাট বাজারে একটি ট্রাক ভাংচুর করে হেলপারকে পিটিয়ে জখম করা হয়। উপজেলার ভূঞারদীঘি বাজারে গভীর রাতে বেশ কয়েকটি ককটেল বিস্টেম্ফারণ ঘটায় দুর্বৃত্তরা।
ঈশ্বরদী :ঈশ্বরদীতে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে ১৮ দলের নেতাকর্মীরা।

No comments

Powered by Blogger.