ভারতীয়রা পরকীয়াকে পাপ মনে করে না

সাধারণভাবে ধারণা করা হয়, ফরাসিরা বিয়েকে সামান্যই কেয়ার করে। কিন্তু সাম্প্রতিক জরিপে দেখা যাচ্ছে, ভারতীয়রাই বরং এক্ষেত্রে তাদের চেয়ে এককাঠি সরেস। ৭৬ ভাগ ভারতীয় নারী ও ৬১ ভাগ ভারতীয় পুরুষ বিবাহ-বহির্ভূত দৈহিক সম্পর্ককে পাপ বা অনৈতিক মনে করে না।
জরিপটি পরিচালনা করেছে বৈশ্বিক ডেটিং ওয়েবসাইট অ্যাশলে ম্যাডিসন। তারা ভারতের ১০টি নগরীতে ৭৫,৩২১ জন জবাবদাতার প্রতিক্রিয়া বিশ্লেষণ করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। জবাবদাতাদের ৮০ ভাগই ছিলেন বিবাহিত। জরিপে অংশ নেয়া পুরুষদের গড় বয়স ছিল ৪৫ এবং নারীদের ৩১।
আরো গুরুত্বপূর্ণ বিষয় হলো, ৮১ ভাগ পুরুষ এবং ৬৮ ভাগ নারী জানিয়েছেন, পরকীয়া তাদের বিয়েটা টিকে থাকতে ইতিবাচক ভূমিকা রাখে। মজার ব্যাপার হলো, জরিপে অংশগ্রহণকারীদের ৮০ ভাগই পারিবারিক মধ্যস্ততায় বিয়ে করেছেন।

উত্তরদাতাদের মধ্যে ৩৬ ভাগ পুরুষ জানিয়েছেন, স্ত্রীর কাছ থেকে তৃপ্তি না পেয়ে তারা অন্যত্র ঝুঁকেছেন। আর ৪৮ ভাগ নারী জানিয়েছেন তারা অন্যান্য কারণে সেদিকে পা বাড়িয়েছেন।

৮১ ভাগ পুরুষ ও ৯২ ভাগ নারী জানিয়েছেন, তারা অন্যদের সাথে সম্পর্কে জড়ালেও কখনো ধরা পড়েননি। আর যারা ধরা খেয়েছেন, ৭৭ ভাগ পুরুষ ও ৬২ ভাগ নারী জানিয়েছেন, ওই ঘটনার কারণে তাদের বিয়ে ভাঙেনি।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

No comments

Powered by Blogger.