পুটিকের সেঞ্চুরিতে সুপার এইটে কোবরারা

প্রথম ম্যাচে জয়ের পর দেশ থেকে ফোন করেছিলেন গ্রায়েম স্মিথ। মূল অধিনায়কের অভিনন্দন দারুণভাবে উদ্বুদ্ধ করল ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যান্ড্রু পুটিককে। চ্যাম্পিয়নস লিগের প্রথম সেঞ্চুরিতে কাল ওটাগো ভল্টসের বিপক্ষে কেপ কোবরাসকে জেতালেন ৫৪ রানে। টানা দ্বিতীয় জয়ে প্রথম দল হিসেবে সুপার এইটও নিশ্চিত হলো দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি চ্যাম্পিয়নদের।
আগের ম্যাচে টি-টোয়েন্টিতে ১৩তম শূন্যের পর কাল ১ রান করেছেন দলের সবচেয়ে বড় তারকা হার্শেল গিবস। তবে তার পরও কোবরাস ৪ উইকেটে ১৯৩ রান তোলে অধিনায়কের ৬২ বলে ১০৪ ও জাস্টিন অনটংয়ের ১৪ বলে ৩৯ রানের অপরাজিত দুটি ইনিংসে। ম্যাচ-সেরা পুটিকের ইনিংসে ছিল ১২টি চার ও ৩টি ছয়, অনটংয়ের ২টি চার ও ৪টি ছয়। ভল্টসের সফলতম বোলার ইংলিশ অলরাউন্ডার দিমিত্রি মাসকারেনহাস (২/২০)।
ক্লেইনভেল্ট (৩/২৪) ও দুমিনির (২/১০) দুর্দান্ত বোলিংয়ে ১৭.১ ওভারে ১৩৯ রানেই গুটিয়ে যায় ভল্টস। সর্বোচ্চ ৩৮ রান নাথান ম্যাককালামের, ছোট ভাই ব্রেন্ডন করেছে ২১। সাবেক কিউই ব্যাটসম্যান কেন রাদারফোর্ডের ছেলে হামিশ রাদারফোর্ড করেছেন ৯।
আগের দিন ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া বুশরেঞ্জার্স ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ডেয়ারডেভিলসকে। পুরো ২০ ওভার ব্যাট করেও ডেয়ারডেভিলস করেছিল ৮ উইকেটে মাত্র ৯৮। সর্বোচ্চ ২৫ রান মিঠুন মানহাসের, দীর্ঘদিন পর মাঠে নামা বীরেন্দর শেবাগ করেছেন ২১। ম্যাচ-সেরা ক্লিন্ট ম্যাকে নেন ৩ উইকেট, ২টি করে শেন হারউড ও অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রব কুইনি (৪০) ও ব্র্যাড হজের (৯) ৫৫ রানের উদ্বোধনী জুটিতেই নিশ্চিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। এর পর অধিনায়ক ক্যামেরন হোয়াইটের অপরাজিত ২৫ রানে বুশরেঞ্জার্স জয় পায় ২০ বল হাতে রেখেই।

No comments

Powered by Blogger.