ওয়ানডেতেও অধিনায়ক আফ্রিদি!

পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহীদ আফ্রিদিকে এবার দেখা যেতে পারে ওয়ানডে দলের নেতৃত্বেও। সেটা হলে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ও দুবাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী মাসে অনুষ্ঠেয় তিন ওয়ানডের সিরিজেই নেতৃত্বে দেখা যাবে আফ্রিদিকে।
পাকিস্তান ওয়ানডে দলের নেতৃত্বে এই পরিবর্তনের কারণ কী? পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সূত্র বলছে, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে আঙুলে চোট পাওয়ায় সিরিজে অনিশ্চিত ইউনুস খান। তাঁর বিকল্প হিসেবেই আফ্রিদির কথা ভাবছে বোর্ড, ‘আঙুলের চোট কাটিয়ে ওঠার জন্য লড়ছে ইউনুস। ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলেছে বলে ওর অবস্থা আরও খারাপ হয়েছে।’ গত পরশু পিসিবি চেয়ারম্যান ইজাজ বাট শহীদ আফ্রিদিকে আভাস দেন যে, তাঁকেই করা হচ্ছে নিউজিল্যান্ড সিরিজের অধিনায়ক। আফ্রিদির দাবি, ইউনুস ইনজুরি থেকে সেরে উঠছেন, ‘ভালোভাবেই সে ইনজুরি কাটিয়ে উঠছে। সুস্থ হয়েই সে পাকিস্তান দলকে নেতৃত্ব দিতে পারবে বলে মনে করি আমি।’ পাকিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে দক্ষিণ আফ্রিকায় পেশাদার টি-টোয়েন্টি খেলতে যাচ্ছেন আফ্রিদি। তার সঙ্গে চুক্তি করেছে নাসুয়া ডলফিনস। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ পাওয়ায় উচ্ছ্বসিত এই পাকিস্তানি অলরাউন্ডার।
ইউনুসের ইনজুরি নিয়ে পিসিবি ও আফ্রিদির দুই রকম কথায় কেউ কেউ অন্য কিছুরও গন্ধ পাচ্ছেন। চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তান পাতানো ম্যাচ খেলেছে বলে সে দেশের ক্রীড়াবিষয়ক সিনেট কমিটি সন্দেহের যে তীর দেগেছে তাদের দিকে তার কড়া সমালোচনা করেছেন ইউনুস। প্রয়োজনে নেতৃত্ব ছেড়ে দিতেও রাজি পেশোয়ারের পাঠান ব্যাটসম্যান। এসবের জের ধরেই কি ওয়ানডের নেতৃত্ব হারাতে যাচ্ছেন ইউনুস? উত্তরটা সময়ই ভালো দিতে পারবে।

No comments

Powered by Blogger.