হাসপাতাল ছাড়লেন হিলারি

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন গত বুধবার হাসপাতাল ছেড়েছেন। মস্তিস্কে রক্ত জমাট বাঁধা-সংক্রান্ত জটিলতার কারণে চিকিৎসাধীন ছিলেন তিনি। রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হিলারির মুখপাত্র ফিলিপ রেইনেস বিষয়টি নিশ্চিত করেছেন।
এক বিবৃতিতে রেইনেস বলেন, হিলারির শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। চিকিৎসকদের বিশ্বাস, তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। হিলারি এখন কর্মস্থলে ফিরতে উৎসুক। তবে কবে নাগাদ কর্মস্থলে ফিরবেন, তা জানাননি রেইনেস।
হিলারির দুই চিকিৎসক লিসা বারডাক এবং গিগি ইল-বাইউমি জানান, সামগ্রিকভাবে তাঁর শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। পরিবার, সহকর্মী ও চিকিৎসকদের সংস্পর্শে তিনি এখন অনেকটা উৎফুল্ল।
যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেল সিএনএনের এক ছবিতে দেখা যায়, হিলারি হাসপাতাল ছাড়ার সময় তাঁর স্বামী বিল ক্লিনটন, মেয়ে চেলসি ক্লিনটন ও মুখপাত্র ফিলিপ রেইনেস উপস্থিত ছিলেন। দ্রুত সেরে ওঠায় হিলারির পরিবার চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছে।
গত রবিবার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় হিলারির মস্তিস্কে রক্ত জমাট বাঁধার বিষয়টি ধরা পড়ে। ওই দিনই নিউ ইয়র্কের প্রেসবাইটেরিয়ান হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়।
হিলারি (৬৫) গত মাসের মাঝামাঝি থেকেই পাকস্থলীর জটিলতায় ভুগছেন। এক পর্যায়ে অসুস্থতার কারণে সংজ্ঞা হারিয়ে মাথায় আঘাত পান তিনি।
গত সেপ্টেম্বর লিবিয়ায় মার্কিন দূতাবাসে হামলার ঘটনায় ২০ ডিসেম্বর হিলারিকে জিজ্ঞাসাবাদের কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি তাতে অংশ নিতে পারেননি।
হিলারি ২০০৯ সালে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেন। চলতি মাসেই তাঁর মেয়াদ শেষ হবে। সিনেটর জন কেরি তাঁর স্থলাভিষিক্ত হবেন। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.