গ্রিলড ভেজিটেবল স্যান্ডউইচ

স্যান্ডউইচ খেতে ভালোবাসেন অনেকেই। শিশুদের টিফিনে কিংবা ঘরোয়া আড্ডায় নাস্তা হিসেবে স্যান্ডউইচের কদর রয়েছে বেশ। তবে রেস্টুরেন্ট থেকে কিনে না এনে ঘরেই তৈরি করতে পারেন এই মজাদার খাবার। আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন গ্রিলড ভেজিটেবল স্যান্ডউইচ।
উপকরণ
ব্রাউন ব্রেড ছয় টুকরা, শসা একটি, পেঁয়াজ কুচি একটি, ছোট টমেটো দুটি, ক্যাপসিকাম কুচি একটি, লেবুর রস দুই চা চামচ, অলিভ অয়েল দুই চা চামচ, জিরা গুঁড়া সামান্য, গোলমরিচের গুঁড়া সামান্য, মরিচের গুঁড়া সামান্য, লেটুস পাতা একটি, মাখন পরিমাণমতো ও লবণ স্বাদমতো।
প্রস্তুত প্রণালি
প্রথমে ক্যাপসিকাম কুচি করে নিন। এবার একটি বাটিতে লেবুর রস, অলিভ অয়েল, জিরা গুঁড়া, মরিচের গুঁড়া ও গোলমরিচের গুঁড়া নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার প্যানে তেল দিয়ে তাতে পেঁয়াজ ও শসা হালকা ভেজে নিন। এখন এক টুকরা পাউরুটিতে মাখন লাগান। অন্য টুকরা পাউরুটিতে লেবুর রসের মিশ্রণ লাগান। এবার এর ওপর পেঁয়াজ, শসা, টমেটো, লেটুস পাতা ও ক্যাপসিকাম কুচি দিন। লবণ ও সামান্য গোলমরিচের গুঁড়া ছিটিয়ে দিন। এবার মাখন লাগানো পাউরুটি দিয়ে ঢেকে প্যানে দিন। দুই মিনিট পাউরুটির দুপাশ সেঁকে নিন। ব্যস, খুব সহজেই তৈরি হয়ে গেল গ্রিলড ভেজিটেবল স্যান্ডউইচ।

No comments

Powered by Blogger.