জয়ের পথে ইংল্যান্ড

ইংল্যান্ডকে সিরিজে ফেরাতে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক অ্যালিস্টার কুক। ক্যারিয়ারের দ্রুততম ফিফটি (৩৭ বলে) করে এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরাজিত আছেন ৬৭ রানে। সঙ্গী কিসওয়েটারও অপরাজিত ৩২ রানে। দলের রান ১৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১০৭। জিততে হলে করতে হবে আরও ৬৪ রান। বৃষ্টির জন্য পুনর্নির্ধারিত লক্ষ্য ৪৮ ওভারে ১৭১। ওয়েবসাইট, স্টার ক্রিকেট।
এর আগে শ্রীলঙ্কা অলআউট হয়েছে মাত্র ১৭৪ রানে। জেমস অ্যান্ডারসনের তোপে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ২০ রানেই হারায় ৪ উইকেট, ৫৭ রানে গিয়ে আরও একটি। এরপর শ্রীলঙ্কার মান বাঁচিয়েছেন কাউড্রে বক্তৃতায় আগুন ঝরানো কুমার সাঙ্গাকারাই। অ্যাঞ্জেলা ম্যাথুসকে নিয়ে ষষ্ঠ উইকেটে করলেন ৭২। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হলেন ৭৫ রানে। লঙ্কান ইনিংসে দ্বিতীয় সেরা ম্যাথুসের ৩৯।
ট্রেন্টব্রিজের সবুজ উইকেটে টস জিতে ফিল্ডিং নেন অ্যালিস্টার কুক। প্রথম ওভারেই অ্যান্ডারসনের শিকার অধিনায়ক দিলশান (০)। জয়াবর্ধনে (৯), চান্দিমাল (০) ও কান্দাম্বিও (৬) ফেরেন দ্রুতই। সাত শ্রীলঙ্কান আউট হয়েছেন দশের নিচে। অ্যান্ডারসন ও ডার্নব্যাখ তিনটি, ব্রেসনান ও ব্রড নিয়েছেন দুটি উইকেট।

No comments

Powered by Blogger.