লড়াই করেই দলে ফিরতে হবে বালাককে

মাত্র কয়েক দিন আগেও জার্মান দলের মধ্যমণি ছিলেন মাইকেল বালাক। কিন্তু বিশ্বকাপের আগে আগে ইনজুরির কবলে পড়ে অংশ নিতে পারলেন না বিশ্বকাপে। হাতছাড়া হয়ে গেল অধিনায়কের বাহুবন্ধনীটাও। এখন দলে ফেরার জন্যই বালাককে রীতিমতো লড়াই করতে হচ্ছে। আবার দলে ফিরতে পারবেন কি না, এ নিয়েও সংশয় প্রকাশ করা শুরু করেছে অনেকেই। তবে জার্মান দলে বালাকের প্রয়োজনীয়তা এখনো শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন কোচ জোয়াকিম লো।
বিশ্বকাপের সময় জার্মান মাঝ মাঠে বালাকের অনুপস্থিতি প্রায় টেরই পেতে দেননি পোডলস্কি, মেসুত ওজিল ও বাস্তেইন শোয়েনস্টাইগারেরা। এখনো জার্মান মাঝ মাঠটা বেশ ভালোমতোই সামলাচ্ছেন সামি খেদিরা আর বাস্তেইন শোয়েনস্টাইগার। কিন্তু জার্মান দলকে বালাকের এখনো অনেক কিছু দেওয়ার বাকি আছে বলে মন্তব্য করেছেন লো।
জার্মান একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি যদি মনে করতাম যে জার্মান দলে মাইকেলের আর কোনো প্রয়োজন নেই, তাহলে আমি অনেক আগেই সেটা তাকে বলে দিতাম। ব্যাপারটা সে রকম নয়।’ কিন্তু দলে ফিরতে হলে বালাককে কঠোর পরিশ্রম করতে হবে, এটা স্মরণ করিয়ে দিতে ভোলেন নি তিনি।
কাজেই বালাকের হতাশ হওয়ার কিছু নেই। কারণ, কথার বরখেলাপ করেন না বলে বেশ ভালো সুনাম আছে জার্মান কোচের। তবে দলে জায়গা করে নিতে বালাকের মতো খেলোয়াড়কেও কষ্ট করতে হচ্ছে দেখে নিশ্চয়ই মনে মনে খুব খুশিও হচ্ছেন জোয়াকিম লো।

No comments

Powered by Blogger.