আরেকটি জয়ের কাছে সিদ্দিকুর

আবার এশিয়ান ট্যুর ওয়েবসাইটের প্রচ্ছদে সিদ্দিকুর রহমানের ছবি। আবার শিরোনামে সিদ্দিকুর। কারণ আরেকবার গলফ-বিশ্বে বাংলাদেশ ও নিজের নাম সগর্বে জানানোর কাছাকাছি পৌঁছে গেছেন এই গলফার।
প্রথম বাংলাদেশি হিসেবে এশিয়ান ট্যুরজয়ী সিদ্দিকুর গতকালই পৌঁছে গেছেন দ্বিতীয় এশিয়ান ট্যুর জয়ের দ্বারপ্রান্তে। তাইওয়ানে চলমান ‘মারকিউরিস তাইওয়ান মাস্টার্স’-এর তৃতীয় রাউন্ড শেষে ২১১ স্কোর নিয়ে শীর্ষে আছেন বাংলাদেশি এই ইতিহাস নির্মাতা। আজ চূড়ান্ত রাউন্ডে জিতলেই ইতিহাস!
তাইওয়ান থেকে এশিয়ান ট্যুরের ওয়েবসাইটের কাছে সিদ্দিকুর দৃঢ় আশাবাদ জানিয়েছেন, ‘নিজের দ্বিতীয় এশিয়ান ট্যুর জয়ের জন্য খুব ভালো অবস্থায় পৌঁছে গেছি আমি। এখনই স্বপ্ন দেখতে শুরু করেছি।’
বাংলাদেশের গলফ ইতিহাসে সিদ্দিক যা করেন, তাই আসলে ‘প্রথম’। প্রথম খেলোয়াড় হিসেবে এশিয়ান ট্যুর খেলার সুযোগ পেয়েছেন। ১ আগস্ট ব্রুনাইতে প্রথম বাংলাদেশি হিসেবে জিতেছেন এশিয়ান ট্যুর।
এবার দ্বিতীয় শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছে গেলেন গতকাল। ৫ লাখ মার্কিন ডলার পুরস্কার মূল্যের এই টুর্নামেন্টে প্রথম রাউন্ডে বেশ পিছিয়ে ছিলেন সিদ্দিকুর; ৩ শট বেশি খেলতে হয়েছিল। কিন্তু অবিশ্বাস্যভাবে পরের দুই রাউন্ডে ফিরে এসে সবাইকে টপকে গেছেন।
নিজের এই প্রত্যাবর্তনে অভিভূত সিদ্দিকুর তৃতীয় রাউন্ড সম্পর্কে বলছিলেন, ‘এটা আমার ক্যারিয়ারের সেরা রাউন্ড। ভালো শুরু করেছি, আগের দিনের চেয়েও ভালো স্ট্রাইক করতে পারছিলাম। বলা যায়, সবকিছুই আমার মনমতোই হচ্ছিল।’
টুর্নামেন্টে গতকাল পর্যন্ত দ্বিতীয় স্থানে ছিলেন এশিয়ান ট্যুরের এ মৌসুমের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার, থাইল্যান্ডের পারিয়া জুনহাসাভাসদিকুল। গত মাসেই হান্ডা ক্ল্যাসিক জেতা দক্ষিণ আফ্রিকার পিটার করিমস আছেন তৃতীয় স্থানে। যুগ্মভাবে চতুর্থ স্থানে আছেন সাবেক দুই মারকিউরিস মাস্টার্স জয়ী তাইওয়ানিজ ইহ-শিন ও ওয়েই-চিন।
আজ সিদ্দিকুরের চ্যালেঞ্জ শুধু গত দুই দিনের পারফরম্যান্সটা ধরে রাখা। আরেকবার ইতিহাস গড়ার ব্যাপারে সিদ্দিকুর খুবই আশাবাদী, ‘ব্রুনাই ওপেনের পর থেকে আমি অনেক আত্মবিশ্বাসী হয়েছি। এখন শুধু আগামী কালকের (আজকের) দিকে চেয়ে আছি।’
বাংলাদেশও তাই চেয়ে আছে!

No comments

Powered by Blogger.