থাইল্যান্ডে পতন নাদালের

উড়তে থাকা রাফায়েল নাদালকে মাটিতে নামিয়ে আনলেন স্পেনেরই গিলার্মো গার্সিয়া-লোপেজ। কাল থাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে ২-৬, ৭-৬ (৭/৩), ৬-৩ গেমে হারিয়েছেন এই ২৭ বছর বয়সী স্প্যানিয়ার্ড। আজ ফাইনালে তাঁর প্রতিপক্ষ ফিনল্যান্ডের জার্কো নিমিনেন।
এ বছর শেষ তিনটি গ্র্যান্ড স্লামের প্রতিটিতে শিরোপা জিতেছিলেন নাদাল। এই মৌসুমেই এর আগে হেরেছিলেন মাত্র সাত ম্যাচে, জিতেছেন ৬১টি। সেই নাদালকেই হারালেন র‌্যাঙ্কিংয়ের ৫৩ নম্বরে থাকা গার্সিয়া-লোপেজ, পুরো ক্যারিয়ারে মাত্র একটিই এটিপি শিরোপা জিতেছেন যিনি।
স্বভাবতই এই পরাজয়ে নাদাল হতাশ, ‘এই হার মেনে নেওয়া কঠিন। এই মৌসুমে আরেকটি ফাইনালে, আরেকটি শিরোপার এত কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। কিন্তু হলো না। তবে খেলা ব্যাপারটিই তো এমন। দিনটা আসলে আমার ছিল না। ওকে অভিনন্দন জানাই। আমার চেয়ে ও আজ ভালো খেলেছে।’
লোপেজের নিজেরও যেন বিশ্বাস হচ্ছিল না নাদালের মতো মহাতারকার পতন হয়েছে তাঁর হাতে, ‘এই জয়ে আমি বিস্মিত। নাদাল তো বটেই, এর আগে কখনোই এক নম্বরকে হারাতে আমি পারিনি। এটা তাই আমার ক্যারিয়ারের সেরা জয়।’

No comments

Powered by Blogger.