ঈদ সামনে রেখে রাস্তা মেরামত : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কি.মি. যানজট : যাত্রীদুর্ভোগ চরমে

দেশের ব্যস্ততম মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল ভোর ৩টা থেকে ১১টা পর্যন্ত কুমিল্লা ময়নামতি ক্যান্টনমেন্ট এলাকা থেকে দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু এলাকা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ঈদে ঘরমুখো যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। যানজটে আটকে যায় পূর্বাঞ্চলগামী গরু বোঝাই ট্রাক।দাউদকান্দি হাইওয়ে পুলিশের এসআই মামুন মিয়া জানান, বুধবারের যানজটের রেশ শেষ হতে না হতেই আবার গতকাল রাত ৩টায় চান্দিনার বাগুর বাসস্ট্যান্ড থেকে মাধাইয়া পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের কর্মচারীরা একমুখী যান চলাচলের ব্যবস্থা করে মহাসড়কের বড় বড় গর্তের মেরামত কাজ করায় রাতভর সৃষ্টি হয় যানজটের।


রাতের যানজট শেষ হওয়ার আগেই পুনরায় ভোর ৫টায় দাউদকান্দি উপজেলার আমিরাবাদে আল বারাকা পরিবহনের ঢাকাগামী একটি বাস দুর্ঘটনায় পড়লে উভয় পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে যানজটে আটকে পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। যানজটের কারণে পূর্বাঞ্চলগামী শত শত গরু বোঝাই ট্রাক পথে আটকে থাকায় ঠিক সময় বাজার ধরতে পারেননি বলে জানান গরু ব্যবসায়ী মালেক মিয়া।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক রাস্তা মেরামতকারী এক শ্রমিক জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের যাতে দুর্ভোগ পোহাতে না হয়, তার জন্য রাতারাতি মহাসড়ক মেরামত করতে গিয়ে হিতে বিপরীত হয়েছে। ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়ির পুলিশ জানায়, ঈদকে সামনে রেখে রাস্তা মেরামতের কাজ করাই এ যানজটের মূল কারণ। গজারিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট আরিফ হোসেন জানান, দাউদকান্দির যানজট গজারিয়া উপজেলার বাউশিয়া পর্যন্ত ছাড়িয়ে গেছে।

No comments

Powered by Blogger.