পঞ্চগড় চেম্বারে প্রশাসক নিয়োগ

পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে প্রশাসক নিয়োগ করা হয়েছে। দুটি গ্রুপের কোন্দলের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) এ চেম্বারের প্রশাসক নিয়োগ করেছে।
বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালক (বাণিজ্য সংগঠন) শাহ আলম শিকদার স্বাক্ষরিত এক চিঠিতে সম্প্রতি প্রশাসক নিয়োগের কথা জানিয়ে বলা হয়, নতুন প্রশাসক চেম্বারের দৈনন্দিন কার্যক্রম পরিচালনার পাশাপাশি ১২০ দিনের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন করবেন।
জানা গেছে, চেম্বারের অচলাবস্থা নিরসনের লক্ষ্যে পঞ্চগড় জেলা প্রশাসক বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনাক্রমে অন্তর্বর্তীকালীন প্রশাসক নিয়োগের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই বলে বাণিজ্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন। সে অনুযায়ী মন্ত্রণালয় থেকে এ পদক্ষেপ নেওয়া হয়।
চেম্বারের সাধারণ সদস্যরা জানান, নির্বাচনসহ নানা ইস্যুতে মেয়াদোত্তীর্ণ কমিটি ও একটি বিদ্রোহী অংশের মধ্যে দীর্ঘদিন ধরে কোন্দল চলছে। যে কারণে নির্বাচনের ইস্যুটি একপর্যায়ে উচ্চ আদালত পর্যন্ত গড়িয়েছে। এরপর গত বছরের ২৬ মে নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করা হয়। কিন্তু দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেওয়ায় সহিংসতা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কায় পঞ্চগড় জেলা প্রশাসক এক দিন আগে ২৫ মে নির্বাচন স্থগিত করেন।
পঞ্চগড় চেম্বারের সর্বশেষ কার্যনির্বাহী কমিটির বর্ধিত মেয়াদ শেষ হয় গত বছরের ১৩ জুন। এ কমিটির সভাপতি ইকবাল কায়সারের সঙ্গে যোগাযোগ করা হলে প্রথম আলোকে জানান, তিনি ঢাকায় অবস্থান করছেন। তবে প্রশাসক নিয়োগের খবর তিনি শুনেছেন।
তবে জেলা প্রশাসক বনমালী ভৌমিক জানান, তিনি এখনো চিঠি পাননি। মন্ত্রণালয়ের নির্দেশ পেলে সে অনুযায়ী কাজ করা হবে।

No comments

Powered by Blogger.