আজই চলে আসছে কুকের ইংল্যান্ড

সমারসেটের হয়ে যা পারফরম্যান্স, অপেক্ষা ছিল কেবল নাগরিকত্বের মেয়াদকাল পূরণের। ১৭ ফেব্রুয়ারি ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৬৬ বলে ৮১ রান করে জাতীয় দলকে হারানোর দিনটিতেই পূরণ করে ফেলেছেন ৪ বছরের মেয়াদকাল। তিন দিন পরেই ক্রেইগ কিজওয়েটার ডাক পেয়ে গেলেন ইংল্যান্ড দলে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৬ সদস্যের দলে রাখা হয়েছে ২২ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। দুই টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে আজই বাংলাদেশে আসছে ইংল্যান্ড। সন্ধ্যা সাড়ে সাতটায় দুবাই থেকে ঢাকায় এসে পৌঁছানোর কথা অ্যালিস্টার কুকের দলের।
কিজওয়েটারের অন্তর্ভুক্তিতে ইংল্যান্ড দলে দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত ক্রিকেটার বাড়ল আরও একজন। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা এই ক্রিকেটার কদিন আগে বলেছিলেন, ‘আমি মনে-প্রাণে নিজেকে ইংলিশ মনে করি।’
বাংলাদেশে ইংল্যান্ডের প্রথম প্রস্তুতি ম্যাচ ২৩ ফেব্রুয়ারি, ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটিও ফতুল্লায়, ২৫ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি ও ২ মার্চ প্রথম দুটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ মিরপুরে, শেষটি ৫ মার্চ চট্টগ্রামে। ৭ থেকে ৯ মার্চ বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ চট্টগ্রামেই। ১২ মার্চ থেকে চট্টগ্রামে প্রথম টেস্টের পর ২০ মার্চ দ্বিতীয় টেস্ট মিরপুরে।
বিসিবি একাদশের অধিনায়ক শাহরিয়ার : ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচের জন্য ঘোষিত বিসিবি একাদশের অধিনায়ক করা হয়েছে শাহরিয়ার নাফীসকে। দলে আছেন অনেক দিন জাতীয় দলের বাইরে থাকা দুই ক্রিকেটার অলক কাপালি ও তাপস বৈশ্য, অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মাহমুদুল হাসান। নির্বাচিত ক্রিকেটারদের আগামীকাল সকাল সাড়ে নয়টায় মিরপুর স্টেডিয়ামে কোচ মিনহাজুল আবেদীনের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।
দল: শাহরিয়ার নাফীস (অধি.), অলক কাপালি, ইমতিয়াজ হোসেন, নাসিরুদ্দিন ফারুক, শাহীন হোসেন (উইকেটকিপার), মাহমুদুল হাসান, শাফাক আল জাবির, তানভীর হায়দার, আরিফুল হক, আলাউদ্দিন বাবু, তাপস বৈশ্য, শামসুর রহমান, মোহাম্মদ শরীফউল্লাহ।

No comments

Powered by Blogger.