জয়পুরহাট চেম্বারের নির্বাচন ৩ এপ্রিল

জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সংশোধিত দ্বিবার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। সংশোধিত তফসিল অনুযায়ী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে এ চেম্বারের নির্বাচন।
এর আগে জয়পুরহাট চেম্বারের নির্বাচনী তফসিল ঘোষণা করা হলেও দুজন সদস্য ভোটার তালিকায় অনিয়মের অভিযোগ এনে এফবিসিসিআইয়ের আরবিট্রেশন ট্রাইব্যুনালে আবেদন জানান। এর পরিপ্রেক্ষিতে আরবিট্রেশন ট্রাইব্যুনাল জয়পুরহাট চেম্বারের নির্বাচনী তফসিল বাতিল ঘোষণা করে পুনরায় নির্বাচনী তফসিল ঘোষণার নির্দেশ দেয়।
চেম্বার সূত্রে জানা গেছে, ৯ ফেব্রুয়ারি সংশোধিত নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী গতকাল শনিবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এতে সাধারণ গ্রুপে মোট ১৭১ জন ও সহযোগী গ্রুপে ৬৭ জন ভোটার রয়েছেন। সাধারণ গ্রুপে ১২টি ও সহযোগী গ্রুপে ছয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
জয়পুরহাট শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানের লাইব্রেরি ও ক্লাবে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
নতুন তফসিল অনুযায়ী চেম্বারের কার্যনির্বাহী সদস্য পদের জন্য মনোনয়নপত্র কেনার তারিখ ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ২ মার্চ নির্ধারণ করা হয়েছে। ৬ মার্চ মনোনয়নপত্র বাছাই ও ৮ মার্চ প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থী তালিকা বিষয়ে আপিল বোর্ডের কাছে আপত্তি দাখিলের শেষ তারিখ ১১ মার্চ। আপিল বোর্ড কর্তৃক আপত্তির শুনানি ও তা নিষ্পত্তি হবে ১৫ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ১৮ মার্চ ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২১ মার্চ।
এর আগে সাধারণ গ্রুপে ৪৬২ জন ও সহযোগী গ্রুপে ১২৭ জনের তালিকা চূড়ান্ত করে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তখন ওই ভোটার তালিকায় অনিয়ম রয়েছে বলে নূর মোহাম্মদ আজাদ ও এ টি এম আলমগীর হোসেন এফবিসিসিআইয়ের আরবিট্রেশন ট্রাইব্যুনালে অভিযোগ করেন।
নির্বাচন বোর্ডের চেয়ারম্যান কে এম লায়েক আলী প্রথম আলোকে জানান, এফবিসিসিআইয়ের আরবিট্রেশন ট্রাইব্যুনালের নির্দেশ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

No comments

Powered by Blogger.