ভারতে পুলিশের চার সদস্যকে মুক্তি দিয়েছে মাওবাদীরা

ভারতের মাওবাদী বিদ্রোহীরা গত বৃহস্পতিবার অপহূত হওয়া পুলিশের চার সদস্যকে মুক্তি দিয়েছে। প্রায় দুই সপ্তাহ আগে ছত্তিশগড় রাজ্য থেকে তাঁদের অপহরণ করা হয়। কর্মকর্তারা গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছেন।
স্থানীয় পুলিশ কর্মকর্তা এসআরপি কাল্লুড়ি জানান, ছত্তিশগড় রাজ্যের রাজধানী রায়পুর থেকে ৫২৫ কিলোমিটার দক্ষিণে একটি জঙ্গল থেকে গত ১৯ সেপ্টেম্বর পুলিশের চার সদস্যকে অপহরণ করা হয়েছিল। গতকাল তাঁরা সবাই পুলিশ কেন্দ্রে ফিরে এসেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে তাঁদের মুক্তি দেওয়া হয়েছে।
মুক্তি পাওয়া পুলিশ সদস্যরা সাংবাদিকদের জানান, তাঁদের ওপর কোনো নির্যাতন চালানো হয়নি। তবে তাঁদের দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছিল। গভীর জঙ্গলে বেশ কয়েকবার তাঁদের স্থানান্তর করা হয়েছে।
ভারতে কয়েক দশক ধরে মাওবাদীরা কেন্দ্রীয় ও স্থানীয় বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র আন্দোলন করছে। মাওবাদীদের সঙ্গে যোগ দিয়েছে বিভিন্ন উপজাতীয় গোষ্ঠী ও ভূমিহীন লোকজন। প্রধানমন্ত্রী মনমোহন সিং ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য মাওবাদীদের সবচেয়ে বড় হুমকি হিসেবে উল্লেখ করেছেন। গত এপ্রিলে ছত্তিশগড়ে মাওবাদীদের হামলায় ৭৬ জন পুলিশ সদস্য নিহত হন।

No comments

Powered by Blogger.