‘জুভ’দের হারাতে পারেনি ম্যান সিটি

ম্যানচেস্টার সিটি একরকম উতরেই গেল। পরশু নিজেদের মাঠে জুভ-পরীক্ষা ছিল ইংল্যান্ডের এই দলটির। পরীক্ষাটা পাস করল তারা ১-১ গোলে ড্র করে। বুঝিয়ে দিল ইউরোপের অভিজাত ক্লাবগুলোর সঙ্গে পায়ে পা রেখে চলার সামর্থ্য অর্জন করতে পেরেছে ম্যান সিটি।
ইউরোপা লিগে পরশু ড্র করেছে গতবারের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ ও ইংলিশ পরাশক্তি লিভারপুলও। বিশ্বকাপের সোনার বলজয়ী ডিয়েগো ফোরলানের অ্যাটলেটিকো ১-১ গোলে ড্র করেছে বেয়ার লেভারকুসেনের সঙ্গে। লিভারপুল-উটরেখট ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র।
নিজেদের মাঠে ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়েছিল ম্যান সিটি। ভিসেঞ্জো ইয়াকুইন্তার দূরপাল্লার একটি শট কোলো তোরের গায়ে লেগে জো হার্টকে ফাঁকি দিয়ে ঢুকে যায় সিটির জালে। ম্যান সিটি সমতায় ফেরে ইংলিশ উইঙ্গার অ্যাডাম জনসনের দুর্দান্ত এক গোলে, ৩৭ মিনিটে।
গোল শোধ করে স্কোরশিটে জনসন নিজের নামটি তুলে নিলেও পরশু সিটির প্রাণকেন্দ্র ছিলেন তোরে ভাইদের ছোটজন ইয়াইয়া। জনসনের গোলটিও হয়েছে তিন ডিফেন্ডারের মধ্যখান দিয়ে দেওয়া ইয়াইয়া তোরের দুর্দান্ত পাসে।
তবে আলেসান্দ্রো দেল পিয়েরোর ৮৫ মিনিটের ফ্রি-কিক বারে লেগে ফিরে না এলে ম্যাচের ফল অন্যরকমও হতে পারত। ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ সিটিও পেয়েছে। কিন্তু জনসন-তেভেজরা তার সদ্ব্যবহার করতে পারেননি।

No comments

Powered by Blogger.