কবির সুমনকে রাজনীতির বেড়াজাল থেকে বেরিয়ে আসার আহ্বান

প্রখ্যাত শিল্পী ও তৃণমূল কংগ্রেসের সাংসদ কবির সুমনকে এবার তৃণমূল কংগ্রেসের রাজনীতির বাধ্যবাধকতার বেড়া ছিন্ন করে সাধারণ মানুষের মাঝে ফিরে আসার আহ্বান জানিয়েছেন স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তৃণমূল-সিপিএম-এসইউসিআইবিরোধী বামপন্থী ছাত্রনেতারা। তাঁরা বলেছেন, ‘আসুন, কবির সুমন, আমরা আবার লালগড়ের মানুষের জন্য রাস্তায় নামি। তাদের জন্য গান করি।’ ওই নেতারা যাদবপুর বিশ্ববিদ্যালয়, কলকাতা বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি কলেজ, বিধান নগর কলেজ, রাষ্ট্রগুরু সুরেন্দ্র নাথ কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র।
সম্প্রতি কবির সুমন লালগড় আন্দোলন নিয়ে সাতটি গানের একটি অ্যালবাম বের করার পর খেপে যান তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সুমনকে অতিথি সাংসদ বলে মন্তব্য করেন। এতে আরও চটে যান সুমন। এরপরই তিনি ঘোষণা দেন, দল তাঁকে তাড়িয়ে দিলে তিনি খুশি হবেন।
ওই ঘটনার পর ইউনাইটেড স্টুডেন্টস ডেমোক্রেটিক ফ্রন্টের নেতা জ্যোতিষ্ক দাস, ডিএসএফের নেতা অগ্নিশ্বর চক্রবর্তী এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় ‘ফ্যাস’-এর ছাত্রনেতা সাত্ত্বিক বর্মণ কবির সুমনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘সিঙ্গুরের নন্দীগ্রামের আন্দোলনের সময় আপনার কণ্ঠ শুনেছি। আমরা অনুপ্রাণিত হয়েছি। এবার লালগড় নিয়ে আপনার গান শুনেছি, অনুপ্রাণিত হয়েছি। এখন আপনি তৃণমূল রাজনীতির বাধ্যবাধকতা থেকে বেরিয়ে আসুন। আমরা লালগড় নিয়ে আবার নেমে পড়ি।’

No comments

Powered by Blogger.