লন্ডনে হিথ্রো বিমানবন্দরে তিন ব্রিটিশ যাত্রী গ্রেপ্তার

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে দুবাইগামী একটি বিমান থেকে তিনজন ব্রিটিশ যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। বোমা হামলার হুমকি দেওয়ার অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার পুলিশ এ কথা জানায়।
লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, গত শুক্রবার রাতে এমিরেটসের দুবাইগামী একটি বিমান যখন উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছিল, তখন বিমানকর্মীদের ওই তিনজন ‘মৌখিক হুমকি’ দেন। এ ঘটনার পর পুলিশের সশস্ত্র কর্মকর্তারা বিমানে ওঠেন। পুলিশ জানায়, বিমানটি থেকে ৫৮, ৪৮ ও ৩৬ বছর বয়সী তিন যাত্রীকে গ্রেপ্তার করা হয়। তাঁরা এখন পুলিশের হেফাজতে রয়েছেন। খবর এএফপি ও বিবিসির।
যাত্রীদের বিমান থেকে নামিয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ। গণমাধ্যমের খবরে বলা হয়, তল্লাশি চালিয়ে বিমানে কোনো ধরনের ক্ষতিকর কিছু পাওয়া যায়নি। বিমানে যাত্রী ছিলেন ৩৩১ জন।
স্কাই নিউজ টেলিভিশনে বলা হয়, গ্রেপ্তার করা ব্যক্তিরা ব্রিটিশ এবং তাঁদের নেশাগ্রস্ত বলে মনে হয়েছে। বড়দিনে যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটগামী একটি বিমান উড়িয়ে দেওয়ার ব্যর্থ চেষ্টার পর বিশ্বজুড়ে বিমানবন্দরগুলোতে যখন ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়, তখনই এ ঘটনা ঘটল।
বিমানযাত্রী ক্যামেরন ম্যাকলিন স্কাই নিউজ টেলিভিশনকে বলেন, ‘পুলিশের বিশেষ বাহিনীর কয়েকজন সদস্য বিমানে উঠে আমার কয়েক সারি আগের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে নিয়ে যান।’ তিনি জানান, এঁদের একজন শ্বেতাঙ্গ।
পুলিশ জানায়, শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া নয়টার দিকে হুমকি দেওয়ার পর বিষয়টি তাঁদের জানানো হয়। যাত্রীদের বিমান থেকে নামিয়ে ভেতরে তল্লাশি চালানো হয়। বিমানবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান বিএএর একজন মুখপাত্র বলেন, ওই ঘটনার প্রভাব শুধু দুবাইগামী ওই ফ্লাইটের ওপর পড়েছিল।
এমিরেটসের বিবৃতিতে বলা হয়, ‘সব যাত্রীকে নিরাপত্তা দেওয়া আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। পুলিশ এখন পরিস্থিতি মূল্যায়ন করছে। যাত্রীদের অসুবিধার কারণে আমরা দুঃখিত।’

No comments

Powered by Blogger.